ঢাকা : আদালত অবমাননার মামলায় সাংবাদিক মাহফুজউল্লাহকে দুপুর দুইটার মধ্যে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে ট্রাইব্যুনাল।

অন্যথায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হতে পারে বলে জানিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার বিচারপতি এ টি এম ফজলে কবীরের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল-১ এ আদেশ দেন।

এর আগে সকালে সাংবাদিক মাহফুজউল্লাহর পক্ষে তার আইনজীবী তারিকুল ইসলাম সময় আবেদন করেন। আদালত সময় আবেদন নামঞ্জুর করে তাকে দ্রুত ট্রাইব্যুনালে হাজির করতে আইনজীবীকে নির্দেশ দেন। এ সময় ট্রাইব্যুনালে গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ চ্যানেল টোয়েন্টি ফোর-এর আইনজীবীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার ট্রাইব্যুনালের রেজিস্ট্রারের কার্যালয় বরাবর প্রসিকিউশনের পক্ষ থেকে বেসরকারি চ্যানেল টোয়েন্টি ফোর কর্তৃপক্ষসহ আটজনকে বিবাদী করে অভিযোগ দাখিল করা হয়। প্রসিকিউটর জেয়াদ-আল- মালুম, তুরিন আফরোজ, সুলতান মাহমুদ সীমন, তাপস কান্তি বল, সাবিনা ইয়াসমিন খান মুন্নি ও রেজিয়া সুলতানা চমন এ আবেদন দাখিল করেন।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আইন ১৯৭৩-এর ১১(৪) ধারা মোতাবেক কেন তাদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হবে না, তা জানতে চেয়ে রুল জারির আবেদন করা হয়। একই সঙ্গে তাদের অভিযুক্ত করে এক বছরের কারাদণ্ড অথবা জরিমানা করার আবেদন করা হয়।

আবেদনে বাকি বিবাদীরা হলেন চ্যানেল টোয়েন্টি ফোর-এর ব্যবস্থাপনা পরিচালক, প্রধান নির্বাহী কর্মকর্তা, নির্বাহী পরিচালক, হেড অব প্রোগ্রাম, মুক্তবাক নামক অনুষ্ঠানের প্রডিউসার এবং ওই অনুষ্ঠানের সঞ্চালক মাহমুদুর রহমান মান্না।

প্রসিকিউশনের অভিযোগে বলা হয়, গত ১৮ সেপ্টেম্বর চ্যানেল টোয়েন্টি ফোর-এ রাত ১১টার ‘মুক্তবাক’ নামক টক শোতে ট্রাইব্যুনালের বিচার বিষয়ে সমালোচনা করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here