এম এ আর শায়েল হবিগঞ্জ

হবিগঞ্জে দু’টি পরিবহন সংগঠনের বিরোধের জের ধরে শুক্রবার দুপুরে হবিগঞ্জ পৌর বাস টার্মিনালে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় একটি বাস ভাংচুর করা হয়। এ ঘটনার পর থেকে হবিগঞ্জ-সিলেট সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। যে কোন মুহূর্তে আবারও সংঘর্ষের আশা করছেন স’ানীয়রা।

হবিগঞ্জ মটর মালিক গ্রুপ-এর সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, ‘দীর্ঘদিন ধরে হবিগঞ্জ-সিলেট লাইনে বিরতিহীন এক্সপ্রেস এবং সুপার এক্সপ্রেসের বাস চলাচল নিয়ে বিরোধ চলছে। এরই পরিপ্রেক্ষিতে গত ২৬ অক্টোবর ঢাকায় সংগঠন দু’টির নেতৃবৃন্দকে নিয়ে নৌ-পরিবহন মন্ত্রী, সমাজকল্যাণমন্ত্রী, হবিগঞ্জের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনের কর্মককর্তারা বৈঠকে বসেন।
বৈঠকে সিদ্ধান্ত হয়, সুপার এক্সপ্রেসের গাড়িগুলো রং পরিবর্তন করে (কারণ তারা বিরতিহীন এক্সপ্রেসের গাড়ির রং ব্যবহার করে) চলাচল করবে। কিন’ বৈঠকের সেই সিদ্ধান্ত অমান্য করে রং পরিবর্তন না করেই বৃহস্পতিবার থেকে সুপার এক্সপেসের গাড়িগুলো চলাচল শুরু করে।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে বিরতিহীন এক্সপ্রেসের মালিক ও শ্রমিকরা সুপার এক্সপ্রেসকে এভাবে গাড়ি চলাচলের ব্যাপারে বাধা দিলে উত্তেজনা সৃষ্টি হয়। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে বিরতিহীন এক্সপ্রেস কর্তৃপক্ষ ওই রুটে বাস চলাচল বন্ধ করে দেয়।

এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানান, যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে বাস টার্মিনালে পুলিশ মোতায়েন করা হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here