মোহাম্মদ মাসুদ, সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

স্বাধীনতার ৪০ বছর পরও ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে জাতীয় পতাকা উপেক্ষিত হচ্ছে। প্রশাসনিক নির্দেশ উপেক্ষা করে কিছু শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাবসা ও নিবন্ধিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উড়েনি।

শুক্রবার মহান বিজয় দিবসে এ ঘটনা ঘটেছে। নয় মাস রক্তক্ষয়ী সংঘর্ষে ত্রিশ লাখ শহীদ ও আড়াই লক্ষাধিক মা বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত লাল সবুজের পতাকাকে অবমূল্যায়ন করা বে-আইনি। তাই জাতীয় দিবসে পতাকা না উড়ানোর বিষয়টিকে বাঁকা চোখে দেখছে অনেকেই।

সকালে সরজমিনে দেখা যায়, উপজেলার চুন্টা ইউনিয়নের রসুলপুর দক্ষিন সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইউ পি ভূমি অফিস, সরাইল সদরের গুনারা সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাহজাদাপুরের সরকারি ইউনিয়ন স্বাস’্য কেন্দ্র, দেওড়া পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইউ পি ভূমি অফিস, কালীকচ্ছের সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক নিবন্ধিত প্রতিষ্ঠান গ্রাউস, নোয়াগাঁও ইউনিয়নের শেখ আশরাফ বিদ্যাপীঠ, নোয়াগাঁও মাখদুল উলুম মাদ্রাসায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। এ ছাড়া সরাইল, কালীকচ্ছ ও চুন্টা বাজারের অনেক ব্যাবসা প্রতিষ্ঠান পতাকা উত্তোলন করেনি।

এ বিষয়ে সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম শাহে দুল ইসলাম বলেন, জাতীয় দিবসে যে কোন সরকারি বে-সরকারি সংস’া ও ব্যাবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা না উড়ানো আইন পরিপন’ী। তদন- করে ব্যাবস’া নিব।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here