বন্ধুর সঙ্গে কথা বলায় স্ত্রীকে গাছের সাথে বেঁধে মারধর

ডেস্ক রিপোর্টঃঃ  স্ত্রীকে তার বন্ধুর সঙ্গে দেখেছিলেন স্বামী। আর এতেই ক্ষোভ চাপে মাথায়। আর সেই ক্ষোভের জেরেই গাছের সঙ্গে বেঁধে স্ত্রীকে মারধর করেছেন স্বামী ও অন্য আত্মীয়রা। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের রাজস্থান রাজ্যের বাঁশওয়ারা জেলায়।

এদিকে বন্ধুর সঙ্গে দেখার পর স্ত্রীকে নির্যাতনের একটি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে ভাইরাল হয়েছে। ভাইরাল ওই ভিডিওতে, গাছের সঙ্গে বেঁধে স্ত্রীকে নির্দয়ভাবে মারধর করতে এবং ভুক্তভোগীকে যন্ত্রণায় চিৎকার করতে দেখা যায়। রোববার (৩১ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

সংবাদমাধ্যমটি বলছে, ভুক্তভোগী ওই নারীকে সাত ঘণ্টা গাছের সঙ্গে বেঁধে রাখা হয়েছিল। অন্যদিকে যে ব্যক্তির সাথে তাকে (নারীকে) দেখা গিয়েছিল তাকেও অভিযুক্তরা একই রকম ভাবে নির্যতন করেছেন। সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়া ভিডিওগুলোর একটিতে, তাকে একটি গাছের সাথে বেঁধে একদল পুরুষকে জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে।

এনডিটিভি বলছে, দিন চারেক আগে বন্ধুর সঙ্গে দেখার পর ভারতের রাজস্থান রাজ্যের বাঁশওয়ারা জেলায় এক নারীকে গাছের সঙ্গে বেঁধে লাঞ্ছিত করা হয়। সেই ঘটনার ভিডিও প্রকাশিত হয় সোশ্যাল মিডিয়ায়। এরপর গত রাতে রাজ্যটির স্থানীয় থানায় একটি এফআইআর নথিভুক্ত করা হয়।

এদিকে স্ত্রীকে নির্যাতনের ঘটনায় ভুক্তভোগী ওই নারীর স্বামী ও তার শ্যালকসহ চারজনকে আটক করেছে পুলিশ। একইসঙ্গে দুই নাবালককে আটক করা হয়েছে।

অপরদিকে রাজস্থান রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্য সরকারের সমালোচনা করেছেন বিজেপি নেতারা। ভিডিওটি শেয়ার করে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত টুইট করে বলেছেন: ‘রাজস্থানের স্বরাষ্ট্র দপ্তর গুন্ডাদের মুক্তি দিয়েছে এবং তারা ক্ষুধার্ত নেকড়েদের মতো বনে ঘুরে বেড়াচ্ছে। এই ভিডিওটির তদন্ত করা এবং দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া প্রয়োজন। কিন্তু এই সরকারের কাছে এই প্রত্যাশা করা অর্থহীন। আমাদের আওয়াজ তুলতে হবে!’

এদিকে শনিবার নারী নির্যাতনের এই ঘটনাটি আমলে নিয়েছে ভারতের জাতীয় মহিলা কমিশন (এনসিডব্লিউ)। রাজস্থানের ডিজিপিকে একটি চিঠিতে এনসিডব্লিউ চেয়ারপার্সন রেখা শর্মা অবিলম্বে সকল অভিযুক্তদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।

একইসঙ্গে কর্তৃপক্ষের কাছে ভুক্তভোগীদের সর্বোত্তম চিকিৎসা ও নিরাপত্তা নিশ্চিত করার আহ্বানও জানিয়েছেন তিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here