নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ৬টি রোডে যাত্রীবাহী বাস থেকে ৮টি পয়েন্টে সন্ত্রাসীরা বেপরোয়াভাবে চাঁদাবাজি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরিবহন মালিক বা শ্রমিকরা চাঁদা দিতে অস্বীকার করলে একের পর এক তাদেকে সন্ত্রাসীরা পিটিয়ে মারাত্মকভাবে আহত করছে। পুলিশ ও পরিবহন মালিকদের যৌথ অভিযানে কাঁচপুর পয়েন্ট থেকে কয়েকজন চাঁদাবাজকে হাতেনাতে আটক করা হলেও চাঁদাবাজি বন্ধ করা যাচ্ছে না। সন্ত্রাসীদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে ও বেপরোয়া চাঁদাবাজির কারণে মঙ্গলবার দুপুরে পরিবহন মালিক ও শ্রমিকরা লাঠি-সোঠা নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রায় ৩ ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ মিছিল বের করে। এসময় বিক্ষোভকারীরা কয়েকটি যাত্রীবাহী বাসে ব্যাপক ভাংচুর চালায়। এ ঘটনায় আহত হয় ১০ জন বাস যাত্রী। পরে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংশিষ্ট জানিয়েছে, মহাসড়কের ঢাকা-সাচার, ঢাকা-হোমনা, ঢাকা-দাউদকান্দি, ঢাকা-বারদী, ঢাকা-মেঘনাসহ ৬টি রোডে চলাচলরত সকল যাত্রীবাহী বাস থেকে ৮টি পয়েন্টে সন্ত্রাসীরা বেপরোয়াভাবে চাঁদাবাজি করছে। মালিক সমিতি ও শ্রমিক কল্যানসহ বিভিন্ন অজুহাতে সন্ত্রাসীরা সায়দাবাদ, যাত্রাবাড়ি, শিমরাইল মোড়, কাঁচপুর, মদনপুর, মোগড়াপাড়া ও দাউদকান্দি পয়েন্টে এসব চাঁদা উত্তোলন করছে। চাঁদা দিতে অস্বীকার করলে সন্ত্রাসীরা একের পর এক বাস মালিক ও শ্রমিকদের টাকা-পয়সা, মোবাইল সেট ও গাড়ির কাগজপত্র ছিনিয়ে নিচ্ছে। পিটিয়ে আহত করছে পরিবহন মালিক ও শ্রমিকদের। চাঁদা দিতে অস্বীকার করায় গত ২ মাসে সন্ত্রাসীরা কমপক্ষে ২০ জন বাস পরিবহন শ্রমিককে পিটিয়ে মারাত্মকভাবে আহত করেছে। চাঁদাবাজ ও সন্ত্রাসীদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে গতকাল সোমবার সকাল থেকে মহাসড়কের ওই ৬টি রোডে চলাচলরত সকল যাত্রীবাহী বাস চলাচল অর্নিদিষ্টকালের জন্য বন্ধ করে দেয় পরিবহন মালিক ও শ্রমিকরা।

ঢাকা-দাউদকান্দি, ঢাকা-মেঘনা ও ঢাকা-বারদী রোডের মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম নান্নু জানান, ৬টি রোডের পরিবহন মালিক ও শ্রমিকরা সমপ্রতি কাঁচপুর ও শিমরাইল মোড় পয়েন্ট থেকে দুই জন চিহিৃত চাঁদাবাজকে হাতেনাতে আটকের পর পুলিশের কাছে সোপর্দ করে। এ ব্যাপারে সোনারগাঁও ও সিদ্ধিরগঞ্জ থানায় পৃথক দুটি চাঁদাবাজি মামলা দায়ের করলেও চাঁদাবাজি বন্ধ হয়নি। পরিবহন সন্ত্রাসীদের অব্যাহত ভাবে চাদাঁ আদায় বন্ধের দাবিতে আমরা বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছি। পরে তিনি অনির্দিষ্ঠ কালের জন্য বাস চলাচল বন্ধের ঘোষণা দেয়।

সোনারগাঁও থানার ওসি ইউনুস আলী জানান, পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে যান চলাচল স্বাভাবিক হয়ে উঠে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/মাকসুদুর রহমান কামাল/নারায়ণগঞ্জ

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here