সেপটিক ট্যাঙ্ক খুলতে গিয়ে ৩ শ্রমিকের মৃত্যুহাসান ইমাম রাসেল, কোম্পানীগঞ্জ(নোয়াখালী)প্রতিনিধি :: নোয়াখালীর কোম্পানীগঞ্জে সেপটিক ট্যাঙ্কের সেন্টারিং খুলতে গিয়ে ৩ শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছে অপর এক শ্রমিক।

ঘটনাটি ঘটেছে উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের নূর মিয়া মেস্তরী বাড়িতে সোমবার সকাল ১০টায়।

সরেজমিন ঘটনাস্থলে গিয়ে জানা যায়, স্থানীয় মো: মোস্তফার সৌদি প্রবাসী ছোট ছেলে মোশারেফ হোসেনের পাকা দালান তৈরীর জন্য একই এলাকার ঠিকাদার আবুল খায়ের গত ৪ মাস পূর্বে চুক্তিবদ্ধ হয়। চুক্তির পর ভবনের একটি সেপটিক ট্যাঙ্ক নির্মান করা হয়। নির্মানের পর ৩ মাস ধরে ট্যাঙ্কটির মুখ বন্ধ ছিল।

সকাল ১০টায় সেপটিক ট্যাঙ্কের সেন্টারিং খোলার জন্য ঠিকাদার আবুল খায়ের ৪ শ্রমিক রফিক উল্যাহ(৪২), মো: বাবুল(১৮), মো: জাফর উল্যাহ(৩৪) ও মো: জাফরকে ডেকে পাঠায়। শ্রমিকদের মধ্যে বাবুল প্রথমে ট্যাঙ্কটির মধ্যে নামে। নেমেই সে অজ্ঞান হয়ে পড়ে। তাকে উদ্ধার করতে একে একে রফিক উল্যাহ, জাফর উল্যাহ ও মো: জাফর ভিতরে প্রবেশ করলে তারা সকলেই গ্যাস ক্রিয়ায় আক্রান্ত হয়। ৪ শ্রমিকের মধ্যে জাফর উল্যাহ বেরিয়ে আসলেও অপর তিন জন বেরিয়ে আসতে পারেনি।

অবস্থা বেগতিক দেখে স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসে খবর সংবাদ দেয়। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন সেখানে গিয়ে তিনজনকে সেপটিক ট্যাঙ্কের ভিতর থেকে উদ্ধার করে তাদের গাড়িতে করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক রফিক উল্যাহ(৪২), মো: বাবুল(১৮) ও মো: জাফর উল্যাহ(৩৪)কে মৃত ঘাষণা করে। আহত অপর শ্রমিক মো: জাফরকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঘটনার পরপরই কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল ও ভারপ্রাপ্ত কর্মকর্তা এম সাজেদুর রহমান সাজিদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে লাশ ময়না তদন্ত না করানোর জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করেছে এবং তারা একটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

জানা গেছে, নিহত রফিক উল্যাহ ও আহত জাফর উল্যাহ নূর মিয়া মেস্তরী বাড়ীর শেখ আহম্মদ এর ছেলে। অন্যদিকে নিহত মো: বাবুল একই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মিনিক মিঞা ও জাফর উল্যাহ ৭নং ওয়ার্ডের পঞ্চানন বাড়ির হাজ্বী মফিজুল ইসলামের ছেলে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here