ডেস্ক রিপোর্ট:: সুন্দরবনে ২০ বছরে ৭০টি বাঘ হত্যাকারী দুর্ধর্ষ হাবিব তালুকদার (৫০) ওরফে বাঘ হাবিবকে গ্রেপ্তার করেছে পুলিশ। শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের মধ্য সোনাতলা গ্রাম থেকে হাবিবকে গ্রেপ্তার করা হয়। শনিবার (২৯ মে) বিকেলে হাবিব তালুকদারকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তিনি উপজেলার মৃত কদম আলী তালুকদারের ছেলে।

সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) জয়নাল আবেদীন জানান, হাবিব তালুকদার ‘বাঘ হাবিব’ নামে বন বিভাগের তালিকাভুক্ত আসামি। তিনি গত ২০ বছরে কম করে হলেও ৭০টি বাঘ মেরেছেন। হাবিবের নামে বন অপরাধে ৯টি মামলা আছে। এর মধ্যে তিনটিতে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

তিনি আরও বলেন, বাঘ শিকারি হাবিব বন-বিভাগ ও পুলিশে কাছে মোস্ট ওয়ান্টেড। অনেক আগে থেকেই তার সুন্দরবনে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তারপরও গোপনে বনে ঢুকে সে বন্যপ্রাণী শিকার করত।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান জানান, হাবিব তালুকদারের নামে শরণখোলা থানায় বাঘ হত্যার দায়ে তিনটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছিল। পুলিশ তাকে দীর্ঘদিন ধরে খুঁজছে। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে গত ২৭ মে রাত আড়াইটার দিকে শরণখোলার মধ্য সোনাতলা গ্রামে অভিযান চালিয়ে স্থানীয় রফিকুলের বারান্দায় শোয়া অবস্থায় তাকে গ্রেপ্তার করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here