মোঃ শাহীন, ডিআইইউ প্রতিনিধিঃ  সরকার ও ইউজিসির নিয়ম মেনে সীমিত পরিসরে চলছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রশাসনিক কার্যক্রম।  প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক ও স্টাফরা আসছেন ক্যাম্পাসে। যদিও করোনাকালীন সংকটে বন্ধ রয়েছে প্রাথমিক থেকে শুরু করে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান। অনলাইনে চলছে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম।
বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার শাহ আলম চৌধুরী হিমু বলেন, শিক্ষার্থীদের কথা মাথায় রেখে সরকার ও ইউজিসি কর্তৃক দেয়া নির্দেশনা মেনেই সীমিত পরিসরে চলছে ডিআইইউ এর প্রশাসনিক কার্যক্রম। তবে সরাসরি কোন ক্লাস নেয়া হচ্ছে না। শিক্ষার্থীরা যাতে সেশনজটে না পড়ে সেজন্যই অনলাইনে ক্লাস ও পরীক্ষা নেয়া হচ্ছে।  পরীক্ষার ফলাফলও অনলাইনেই প্রকাশিত হচ্ছে।
তিনি আরও বলেন, বর্তমান করোনাকালীন সময়ে অনেক শিক্ষার্থী আর্থিক সংকটে আছে।  তাই টিউশন ফি আদায়ে তাদের কোন প্রকার চাপ সৃষ্টি করা হচ্ছে না। যার যতটুকু সামর্থ্য আছে, সে সেই পরিমাণ বাসায় বসে মোবাইলে বিকাশের মাধ্যমে, বা অনলাইনে এক্সিম ব্যাংক বা ডাচ্ বাংলা ব্যাংকোর মাধ্যমেও পরিশোধ করতে পারবে।
তিনি আরও বলেন, যেহেতু আমরা সীমিত পরিসরে চালু রেখেছি প্রশাসনিক কার্যক্রম।  সাথে সাথে অনলাইনে চলছে ক্লাস ও পরীক্ষা। ফলে শিক্ষার্থীদের সেশনজটে পড়ার সম্ভাবনা থাকবে না। নির্ধারিত সময়ে তাদের কোর্স সম্পন্ন করতে পারবে। এক্ষেত্রে শিক্ষার্থীরা কোন ধরনের মানসিক চাপে ভুগবে না। তাছাড়া  অনলাইনে ক্লাস ও পরীক্ষায় অংশ গ্রহণের ফলে শিক্ষার্থীরা  শিক্ষার সংস্পর্শে থাকছে। ফলে  তারা সেশনজটের মানসিক চাপ থেকে মুক্ত থাকবে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here