রবিবার দুপুর ১২ টার কলারোয়া উপজেলার ছলিমপুর হাজী নাছির উদ্দীন কলেজের শিক্ষক ও কর্মচারীরা উপজেলা প্রশাসনের সামনের রাস্তায় এক মানব বন্ধন কর্মসূচী পালন করেন।

কলেজের অধ্যক্ষ এম এ মমিনকে বহিস্কার ও কলেজ পরিচালনা কমিটি বাতিলের দাবিতে তারা এ মানব বন্ধন করেন। পরে তারা উপজেলা চেয়ারম্যান ও ইউএনওর নিকট স্মারক লিপি প্রদান করেন। রাস্তার দু’ধারে দাড়িয়ে মানব বন্ধন চলাকালে বক্তৃতা করেন, উপজেলা কলেজ শিক্ষক সমিতির সাধারন সম্পাদক অধ্যাপক আবুল খায়ের, কলেজ কল্যান সমিতির সাধারন সম্পাদক প্রভাষক মো: রফিকুল ইসলাম, মহাসিন রেজা, বরকত আলী, আ: জব্বার, জিয়াউর রহমান, জহিরুল ইসলাম শাহীন প্রমুখ। পরে আন্দোলনরত শিক্ষকরা উপজেলা চেয়ারম্যান বিএম নজরুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আ,ন,ম তরিকুল ইসলামের নিকট পৃথক ভাবে স্মারক লিপি প্রদান করেন।

স্মারক লিপিতে তাদের দাবি না মানা হলে উপজেলা বাকশিস আগামী ২৩ তারিখে সাংবাদিক সম্মেলন, ২৬ তারিখে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ ও ৪ মার্চ উপজেলার সবগুলো কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রী, অবিভাবক ও সুধী মহালকে নিয়ে বৃহত্তর আন্দোলন করবে বলে ঘোষনা করেন।প্রসঙ্গত; ১৯৯৭ সালে কলেজ প্রতিষ্ঠার পর কলেজ অধ্যক্ষ এম এ মমিন ও প্রতিষ্ঠাতা এনাম হক (সভাপতি) যোগসাজস করে বিভিন্ন দূর্নীতি ও অনিয়ম করে যাচ্ছেন। তাদের পরিবারের লোকজনদের কলেজ পরিচালনা কমিটিতে রেখে তারা তাদের দূর্নীতি বৈধ করছেন।

এসবের প্রতিবাদ করলে তারা শিক্ষকদের চাকরী থেকে বরখাস্থ করাসহ তারা বিভিন্ন প্রকার হয়রানী করে থাকে। অপরদিকে গতকাল পর্যন্ত ১০ দিন কলেজটি বন্দ থাকায় ১ হাজার ২০০ ছাত্র-ছাত্রীদের লেখাপড়া শিকেয় উঠার উপক্রম হয়েছে। সাথে সাথে ৫ শতাধিক এইস এস এসসি পরীক্ষার্থীর ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে।

এ বিষয়ে কলেজ অধ্যক্ষ ও সভাপতির দৃষ্টি আকর্ষন করা হলে তারা জানান, কলেজের অর্থ লুটে খাওয়ার জন্য এক শ্রেনীর শিক্ষকরা এ পরিস্থিতির জন্ম দিয়েছেন। তারা ঘটনাটি সমাধানের জন্য উদ্যোগ গ্রহন করে ব্যর্থ হলেও সমঝতার প্রচেষ্টা অব্যহত আছে বলে জানান।

ইউনাইটেড নিউজ/নাজমুল হক/সাতক্ষীরা

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here