সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকারীদের কেন গ্রেপ্তার করা হবে না তা জানতে চেয়ে সরকারের প্রতি রুল জারি করেছে হাইকোর্ট। রুলের জবাব দিতে সংশ্লিষ্টদের দুই সপ্তাহ সময় দিয়েছেন আদালত। আজ দুপুরে হাইকোর্টের একটি বেঞ্চ এ রুল জারি করার পাশাপাশি তথ্য মন্ত্রণালয় ও পুলিশকে দুটি অন্তর্বতী আদেশ দেন।

আদেশে তথ্যমন্ত্রণালয়কে নির্দেশ দেয়া হয়, তদন্ত শেষ হবার আগে এ হত্যা নিয়ে ‘জজ মিয়া খোঁজা হচ্ছে’ এমন ধরনের অনুমাননির্ভর খবর যাতে সংবাদ মাধ্যমে প্রকাশ না হয়- সে ব্যবস্থা নিতে। অপর আদেশে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে তদন্ত চলাকালে নতুন কোন সুনির্দিষ্ট তথ্য হাতে না আসলে সংবাদমাধ্যমের সামনে কথা বলা যাবে না। তদন্তের প্রকৃত অগ্রগতি থাকলেই কেবল তা সংবাদমাধ্যমে জানানো যাবে। এর আগে সকালে সাগর-রুনি হত্যার কারণ নির্ণয়ে সরকারকে নির্দেশ দিতে হাইকোর্ট বিভাগে  আবেদন করেন আইনজীবী মনজিল মোরসেদ।

দুপুরে বিচারপতি এএইচএম শামসুদ্দীন চৌধুরী ও  মো: জাহাঙ্গীর হোসেনের বেঞ্চে আবেদনের শুনানি শুরু হয়। আদেশ অনুযায়ী স্বরাষ্ট্র ও তথ্য সচিব, আইজিপি, র‌্যাবের মহা পরিচালক, ডিএমপি কমিশনার, ডিএমপির সহকারী কমিশনার মনিরুল ইসলাম ও সংশ্লিষ্ট থানার ওসিকে দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here