লালপুর : দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সাংসদ ও পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি শামসুর রহমান শরিফ ডিলুর গাড়ি বহরে হামলা ও সড়ক অবরোধের চেষ্টার অভিযোগে শনিবার সন্ধ্যায় ১৮ দলের ১৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

বনপাড়া-ঈশ্বরর্দী সড়কের নাটোরের লালপুরে এ ঘটনা ঘটে।

আটককৃতদের বনপাড়া হাইওয়ে থানায় নেওয়া হয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নির্বাচনের মনোনয়ন নিয়ে ঢাকা থেকে নির্বাচনী এলাকা ঈশ্বরদী-আটঘরিয়া যাওয়ার পথে শনিবার দুপুরে বনপাড়া-পাবনা সড়কের নাটোরের লালপুরের দাঁইড়পাড়া নামক স্থানে অবরোধকারীরা শামসুর রহমান শরিফ ডিলুর গাড়ি বহরে হামলা ও সড়ক অবরোধের চেষ্টা করে। গাড়ি বহরের নেতা-কর্মীরা পাল্টা ধাওয়া করলে কয়েকটি ককটেল বিস্ফোরন ঘটিয়ে অবরোধকারীরা পালিয়ে যায়। প

রে সেখানে পুলিশ অবস্থান নিলে বিকেলে অবরোধকারীদের সাথে তাদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে বিকেলে পুলিশ অবরোধকারীদের সরিয়ে দিতে কমপক্ষে ১৫ রাউন্ড গুলি ছোড়ে।

পুলিশ এ সময় স্থানীয় ব্যবসায়ী আলম মেম্বার, মাহাবুব,ফরিদ,রজব, আফজাল, হালিম, কৃষক তৌহিদুর রহমান, নাসির ও পিয়ার আলীসহ ১৪জনকে আটক করেছে।

শামসুর রহমান শরিফ ডিলু বলেন, ২০-২৫জন অবরোধকারী আমার গাড়ির সামনে বোমা ফাটিয়ে দ্রুত পালিয়ে যায়, এতে আমার গাড়ি ভাংচুর হয়নি।

লালপুর থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা (ওসি) মতিয়ার রহমান জানান, অবরোধকারীরা রাস্তায় গাছের গুড়ি ফেলে ও ইট পাটকেল নিক্ষেপ করে বিশৃংখলা সৃষ্টির চেষ্টা করে। পুলিশ সেগুলো সরিয়ে দিয়ে চলাচল স্বাভাবিক করে। এ অভিযোগে শনিবার সন্ধ্যায় ১৪জনকে আটক করে বনপাড়া হাইওয়ে থানায় নিয়ে যাওয়া হয়েছে।

নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান বলেছেন, পুলিশের গাড়ী বহরে ঢিল ছোড়ায় এ ঘটনা ঘটেছে। তিনি ১৪জনকে আটক ও ১০ রাউন্ড টিয়ারশেল ছোড়ার কথা স্বীকার করেছেন।

আশীষ কুমার সরকার/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here