সরকার রাজনীতিবিদদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে বলে দাবি করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার সকালে কাকরাইলে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে সন্ত্রাসী হামলায় আহত বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ড. মুস্তাফিজুর রহমান ইরানকে দেখতে গিয়ে তিনি একথা বলেন।

সরকারকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, দেশের গণতান্ত্রিক কর্মসূচিকে স্বাভাবিকভাবে পালন করার সুযোগ দিন। অন্যথায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের বর্বরতার আরেকটি প্রমাণ হচ্ছে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যানের ওপর সন্ত্রাসী হামলা।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব অভিযোগ করে বলেন, হামলার সময় লেবার পার্টির চেয়ারম্যান কর্তব্যরত পুলিশ সদস্যদের কাছে সহযোগিতা চাইলে তারা ‘কিছু করার নেই’ বলে জানায়।

উল্লেখ্য, গতকাল রোববার রাত ৯টার দিকে ইরান ফকিরাপুলে দলীয় কার্যালয় থেকে বাসায় ফেরার পথে এক দল সন্ত্রাসী তার ওপর হামলা চালায়। পরে তাকে হত্যার উদ্দেশ্যে মোহামেডান স্পোর্টিং ক্লাবের পাশে একটি কক্ষে নিয়ে যাওয়া হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, সরকার বিরোধী দলের ওপর দমন-পীড়ন করে তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে চাচ্ছে।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবি এখন জনগণের দাবিতে পরিণত হয়েছে। তাই ষড়যন্ত্র করে এ দাবি হতে জনগণের নজর অন্যদিকে ফেরানো যাবে না।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, গত ৩/৪ দিনে সারাদেশে বিরোধী দলের প্রায় চার হাজার নেতা-কর্মীকে আটক হয়েছে। পুলিশ ও সন্ত্রাসী হামলায় প্রায় এক হাজার আহত হয়েছে।

এ সময় নেতা-কর্মীদের নামে দেয়া মিথ্যা মামলা প্রত্যাহার এবং আটককৃতদের মুক্তি দাবি করেন তিনি।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/স্টাফ রিপোর্টার

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here