জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার আত্মপক্ষ সমর্থন মুলতবি রাখার জন্য সময়ের আবেদন করেছেন বিএনপি চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়া। বিএনপি নেত্রীর উপস্থিতে পুনরায় তদন্তের জন্য সময়ের এ আবেদন করেন তার আইনজীবী সানাউল্লা মিয়া।

সোমবার ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দারের আদালতে জিয়া অরফানেজ টাস্ট মামলার আত্মপক্ষের সমর্থনের দিন ধার্য ছিল। এজন্য সকাল সোয়া ১০টার দিকে গুলশানের বাসা থেকে রওনা হয়ে বেলা সোয়া ১১টার দিকে আদালতের এজলাসকক্ষে ঢোকেন খালেদা জিয়া।

এসময় তার আইনজীবী সানাউল্লা মিয়া আত্মপক্ষের সমর্থন মুলতবি রাখার জন্য সময়ের আবেদন দাখিল করেন। এতে তিনি উল্লেখ্য করেন, মামলাটির সঠিক তদন্ত হয়নি। তাই মামলাটি পুনরায় তদন্ত করার আবেদন জানাচ্ছি।

এর আগে, গত বৃহস্পতিবার এ মামলায় ৩০ জানুয়ারি আত্মপক্ষ সমর্থনে খালেদা জিয়াকে হাজির হতে নির্দেশ দেন আদালত। অন্যথায় আইনানুযায়ী তার জামিন বাতিল করা হবে বলেও জানান। একইদিন হাজির না হওয়ায় এ মামলার আসামি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

এই মামলায় খালেদা জিয়া-তারেক রহমান ছাড়া বাকি আসামিরা হলেন মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্টের নামে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলাটি দায়ের করে দুদক।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here