জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: প্রায় আড়াই মাস আগে রাজধানী ঢাকার মিরপুরে থেকে হারিয়ে যাওয়া শিশু জাহিদ হোসেন সবুজকে (১০) সমাজসেবা কর্মকর্তার প্রচেষ্টায় লক্ষ্মীপুরে ফিরে পেল তার বাবা-মা।

রবিবার দুপুরে সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ে শিশুটিকে তার মা-বাবার নিকট হস্তান্তর করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটওয়ারী।

লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ আবদুল কাদের এর নির্দেশে শিশুটিকে তার মা-বার কাছে হস্তান্তর করা হয়।

সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মাহবুবুর রহমান জানান, শিশু সবুজ লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার বাসিন্দা সিএনজি অটোরিকশা চালক কামাল হোসেনের ছেলে। ঢাকায় বাবা-মায়ের সঙ্গে থাকতো শিশুটি। গত (৯ জুন) রাজধানীর মিরপুর থেকে হারিয়ে যায় শিশু সবুজ।

পরে যাত্রীবাহী বাসে করে লক্ষ্মীপুর জেলা শহরে চলে আসে সে। রাস্তায় এক রাত কাটানোর পর স্থানীয়দের সহযোগিতায় শিশুটিকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর থানা পুলিশ। তখন তার নাম ঠিকানা বলতে পারে নি সে, তাই আদালতের নির্দেশে শিশুটিকে জেলা সরকারি শিশু পরিবারে রাখা হয়।

গত বৃহস্পতিবার (২২ জুলাই) শিশুটির বাবা-মা ও আত্মীয়-স্বজনের সন্ধান খুঁজে বের করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটওয়ারী। এরপর আদালতের নির্দেশে যথাযথ নিয়ম মেনে শিশুটিকে তার মা-বাবার নিকট হস্তান্তর করা হয়।

এদিকে দীর্ঘ ২ মাস ১৬ দিন পর সন্তানকে খুঁজে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়েন শিশু সবুজের মা-বাবা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here