ডেস্ক রিপোর্টঃঃ  মাদারীপুরের ডাসারে কুদ্দুছ শেখ (৫৫) নামে এক কৃষকের বসতঘরে শনিবার (৪ ফেব্রুয়ারি) ভোরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় ১০ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ভুক্তভোগী পরিবারের দাবি।

তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 

ভুক্তভোগী পরিবার ও এলাকা সূত্রে জানা গেছে, উপজেলার গোপালপুর ইউনিয়নের পূর্ব পূয়ালী গ্রামের তৈয়ব আলী শেখের কৃষক ছেলে কুদ্দুছ শেখের বসতঘরের একটি রুমে হঠাৎ আগুনের সূত্রপাত ঘটে। সেখান থেকে আগুন মূহুর্তের মধ্যে পুরো বাড়ি ছড়িয়ে পড়ে। পরে আগুনের লেলিহান শিখা দেখে স্থানীয় লোকজন প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। কিন্তু তাৎক্ষণিক ওই অসহায় কৃষকের বসতঘর ও সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান ফরহাদ মুন্সী বলেন, বিষয়টি আমি শুনেছি। কৃষককে ইউনিয়ন পরিষদ থেকে সাহায্য সহযোগিতা করা হবে।

ভুক্তভোগী অসহায় কৃষক কুদ্দুছ শেখ কান্না জড়িত কণ্ঠে বলেন, আগুনে আমার প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এখন আমি কেথায় থাকব। সব পুড়ে গেছে, কে আমায় ঘর তৈরি করে দিবে। আমি এখন কিভাবে বাঁচব।

 

গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন সরদার বলেন, অসহায় কৃষক কুদ্দুস শেখের বসতঘরে অগ্নিকাণ্ডে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ডাসার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসানুজ্জামান হাসান বলেন, এক কৃষকের বসতঘর আগুনে পুড়ে ছাই হয়েছে বিষয়টি শুনেছি। সেখানে পুলিশ পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here