স্টাফ রিপোর্টার :: জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনী কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য নির্বাচনের ফলাফল প্রকাশ না হওয়া পর্যন্ত সব কর্মকর্তা ও কর্মচারীর সাপ্তাহিক ও সরকারি ছুটি বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।
গত বৃহস্পতিবার ইসির সহকারি সচিব মোহাম্মদ শহীদুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।
এর অংশ হিসাবে আজ শুক্রবার অফিস করেছেন প্রধান নির্বাচন কমিশনারসহ চারজন নির্বাচন কমিশনার, ইসি সচিব, অতিরিক্ত সচিবসহ সচিবালয়ের সংশ্লিষ্টরা।
ইসি কর্মকর্তাদের ছুটি বাতিলের অফিস আদেশে বলা হয়, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী কার্য সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে ইসি সচিবালয়ের সকল কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্ব পালনের সুবিধার্থে এবং সাংগঠনিক কাঠামো বহির্ভূত নির্বাচন কমিশনের অধীনস্থ আইডিয়া প্রকল্প এবং হিসাব রক্ষণ অফিসের কর্মকর্তা-কর্মচারী, প্রকল্প ও সরকারি পরিবহণ পুলের গাড়িচালক, প্রধান নির্বাচন কমিশনার ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের ব্যক্তিগত স্টাফকে নির্বাচনের ফলাফল প্রকাশ পর্যন্ত সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন এবং অফিস সময়ের পর অফিসে উপস্থিত থেকে নির্ধারিত দায়িত্ব পালনের জন্য অনুরোধ করা হলো।
যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো এবং ইহা অবিলম্বে কার্যকর হবে বলেও অফিস আদেশে উল্লেখ করা হয়।
বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাতে তফসিল ও ভোটের বিষয়ে আলোচনা হয়। আগামী ২৭ ডিসেম্বর ভোট অনুষ্ঠিত হতে পারে বলে রাষ্ট্রপতিকে একটি ধারণা দেওয়া হয় বলে বৈঠকে উপস্থিত একজন নিশ্চিত করেছেন।
বৈঠক শেষে প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা সাংবাদিকদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের বিষয়ে আগামী ৪ নভেম্বর সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল ঘোষণা কবে হবে, সে সিদ্ধান্তও হবে ওইদিন।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here