ডেস্ক রিপোর্ট::  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য, রেজিস্ট্রার এবং বিভাগীয় চেয়ারম্যানের সই ও সিল নকল করার অভিযোগে কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় সজিব আহমেদ নামে এক শিক্ষার্থীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ মে) তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে পাঁচদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (নিরস্ত্র) হাসান মাতুব্বর। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের কোতোয়ালি থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক আশ্রাফ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়, অভিযুক্ত শিক্ষার্থী ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী সজিব আহমেদ প্রতারণার মাধ্যমে জবির ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপচার্যের সিল ও সই জাল করেন। পরে গত ২৩ মে উপাচার্য বরাবরে বিভাগীয় চেয়ারম্যানের মাধ্যমে ইসলামিক স্টাডিজ থেকে অন্য সাধারণ বিষয়ে মাইগ্রেশনের জন্য একটি আবেদন করে আই.টি অফিসে জমা দেন।

ঘটনার বিষয়টি পরবর্তীতে বিশ্ববিদ্যায়ের প্রক্টর ড. মোস্তফা কামাল কোতয়ালী থানা পুলিশকে জানান। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মো. সজিব আহমেদকে হেফাজতে নেন। এরপর তার কাছ থেকে জাল সিল এবং সই সম্বলিত দুই পাতা ও অন্যান্য কাগজপত্র জব্দ করেন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা সাইদুর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here