নির্বাচন কমিশনার নিয়োগে সংলাপ আহ্বান করে রাষ্ট্রপতিকে বিতর্কিত করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘বিদ্যুতের দাম বৃদ্ধিতে জনদুর্ভোগ’ শীর্ষক আলোচনায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব এসব কথা বলেন।

রাষ্ট্রপতির সংলাপ ডাকার সাংবিধানিক অধিকার নেই উল্লেখ করে ফখরুল বলেন, রাষ্ট্রপতির কাজ হচ্ছে সরকার গঠনে বিজয়ী দলকে আহ্বান করা আর প্রধান বিচারপতি নিয়োগ দেয়া। সংবিধানের রক্ষক বিধায় তাকে দিয়ে বেআইনি কাজ করানো যাবে না।

তিনি বলেন, ‘দেশ এবং জনগণকে রক্ষার আন্দোলনকে সরকার যুদ্ধাপরাধীদের রক্ষার আন্দোলন বলে যে অভিযোগ করেছে তা সত্য নয়। আমরাও চাই যুদ্ধাপরাধের বিচার হোক, তবে তা স্বচ্ছ এবং ন্যায়ের ভিত্তিতে হতে হবে।’

সরকারের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ এনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, সরকার এতোদিন জনগণের সাথে ধাপ্পাবাজি করেছে। এখন নতুন করে চাপাবাজি শুরু করেছে।

সম্প্রতি আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদের দেয়া বক্তব্যের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, মন্ত্রিত্ব পাওয়ার লোভে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের কেউ কেউ দেশকে আবারো জঙ্গি রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছেন।

অশালীন বক্তব্য প্রদান বিষয়ে আওয়ামী লীগ নেতা মাহবুব-উল আলম হানিফের অভিযোগের জবাবে ফখরুল বলেন, ‘শালীনতার সংজ্ঞা আপনার কাছ থেকে শেখার প্রয়োজন মনে করি না। তিন তিনবারের প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতা সম্পর্কে আপনি যে অশালীন বক্তব্য দেন তার বিচারের জনগণের ওপর ছেড়ে দিলাম।’

তিনি বলেন, সরকারের দুর্নীতির কারণে দেশে বারবার বিদ্যুতের দাম বাড়াতে হচ্ছে। এর ফলে দেশের অর্থনীতিকে ধ্বংসের মুখে ফেলে দেয়া হচ্ছে।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব অভিযোগ করে বলেন, বিনা টেন্ডারে কুইক রেন্টাল পাওয়ার প্রকল্পের নামে সরকার নিজেদের দলীয় লোকদের কোটি কোটি টাকা লুটের সুযোগ করে দিয়েছেন। এজন্য বিদ্যুতের দাম বাড়াতে হচ্ছে।

সরকার দেশ পরিচালনায় সর্বক্ষেত্রে ব্যর্থ হয়েছে দাবি করে তিনি বলেন, সরকারের উচিত এই মুহূর্তে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়া।

সংগঠনের আহ্বায়ক মাহমুদুর রহমানের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি আ ফ ম ইউসুফ হায়দার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আজম খান, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভুইয়া প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here