কাওছার ইকবাল, শ্রীমঙ্গল

খ্রিস্টানদের অন্যতম আনন্দঘন উৎসবের এ দিনটি সারা দেশের ন্যায় শ্রীমঙ্গলেও জাকজমকপূর্ণ ভাবে পালিত হয়। এ উপলক্ষ্যে শ্রীমঙ্গলস’ কাথলিক মিশন প্রাঙ্গনে ধর্মীয় অনুষ্ঠান ‘খ্রিস্টযাগের’ মধ্য দিয়ে সকাল ১১টা থেকে শুরু হয়। খ্রিস্টযাগে(ধর্মীয় অনুষ্ঠানে) প্রধান পৌরহিত্যের দ্বায়িত্ব পালন করেন সিলেট কাথলিক ডায়োসিসের প্রধান বিসপ বিজয় এন. ডি’ক্রুজ ওএমআই।

শুরুতেই অনুষ্ঠানস’লে যিশুখ্রিস্টের প্রতিকৃতি স’াপন করেন প্রধান পুরোহিত। এরপর উপসি’ত সকল  পুরোহিতদের ফুল দিয়ে বরণ করা হয় এবং প্রতিকৃতিতে পূষ্প অর্পন করার পর যথাক্রমে ক্ষমাভিক্ষা, বাণীপাঠ, খ্রিস্টবাণী বন্ধনা ও প্রার্থনার পর প্রথম অধিবেশন সমাপ্ত হয়। এরপর আনুষ্ঠানিকভাবে যিশুখ্রিস্টের জন্মদিনের কেক কেটে সকলকে আপ্যায়িত করা হয়। সবশেষে অনষ্ঠিত হয় বিভিন্ন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শ্রীমঙ্গলস’ কেন্দ্রীয় উপাশনালয়ের অধীনস’ ২ হাজার ৫ শত খ্রিস্টভক্তরা (খ্রিস্ট ধর্মালম্বী) কাথলিক মিশনের দিনব্যাপী  অনুষ্ঠানমালায়  অংশগ্রহণ করেন। এছাড়াও ভিন্ন ধর্মাবলম্বীরাও তাদের আমন্ত্রনে উপসি’ত হয়।

পুরোহিতরা হলেন, ফাদার রিচার্ড টিম সিএসসি, ফাদার জিম বেনাস সিএসসি, ফাদার ডমিনিক সরকার সিএসসি, ফাদার যোসেফ তপ্ন, ফাদার সুবল কুজুর সিএসসি,ফাদার পংকজ নকরেক সিএসসি, ফাদার মিল্টন রোজারিও, ফাদার ভিনসেন্ট বিমল রোজারিও সিএসসি,  ফাদার  জেমস ক্রুশ সিএসসি, ফাদার লরেন্স নরেশ দাস সিএসসি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here