সাভার: নূন্যতম মজুরি আট হাজার টাকা নির্ধারণের দাবিতে আশুলিয়া শিল্পাঞ্চলে বেশ কয়েকটি কারখানা ভাঙচুর করেছে তৈরি পোশাক শ্রমিকরা।

এ সময় কাজ বন্ধ রেখে বিক্ষোভ সমাবেশ করেন তারা।

শ্রমিক বিক্ষোভের মুখে এদিন ছুটি ঘোষণা করা হয় ১৭ টি তৈরি পোশাক কারখানায়।

শনিবার দুপুরে আশুলিয়ার জিরাবো এলাকার সাউদার্ন গার্মেন্টস লিমিটেড, ডিজাইন ওয়ে, মাসকাট  গ্রুপের শ্রমিকরা কারখানায় প্রবেশের পর কাজে যোগদান না করে বিক্ষোভ করতে থাকে।

একপর্যায়ে দুপুরে শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে পার্শ্ববর্তী রেডিয়েন্স গ্রুপ, ইয়াগী বাংলাদেশ লিমিটেড, ও স্টার লিংক স্টাইল লিমিটেড কারখানায় ইট-পাটকেল নিক্ষেপ করে ভাংচুর চালালে সেসব কারখানার শ্রমিকরাও কাজ বন্ধ রেখে বের হয়ে এসে তাদের সঙ্গে যোগ দেয়।

এসময় শিল্প পুলিশের সদস্যরা শ্রমিকদের বাধা দিতে গেলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় কমপক্ষে আহত হয় ২৫ জন।

এদিকে জামগড়া এলাকার গ্রীনলাইফ কারখানার শ্রমিকরা একই দাবিতে কারখানায় বিক্ষোভ করলে কর্তৃপক্ষ কারখানাটি ছুটি ঘোষণা করেছে।

এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জিরাবো এলাকার কারখানাগুলোতেও ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।

এ ব্যাপারে শিল্প পুলিশের পরিদর্শক আব্দুস সাত্তার  জানান, জিরাবো ও জামগড়া এলাকার সাতটি তৈরিপোশাক কারখানার শ্রমিকরা সরকারের মজুরি বোর্ড কর্তৃক ঘোষিত বেতন বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ ও ভাঙচুর চালালে কর্তৃপক্ষ কারখানাগুলোতে ছুটি ঘোষণা করে।

এছাড়া বিশৃঙ্খলা এড়াতে শিল্প এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি পুলিশের টহল বাড়ানো হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here