কলকাতা : শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হলেন দুই বাংলার জনপ্রিয় কিংবদন্তী অভিনেত্রী সুচিত্রা সেন। বুধবার সন্ধ্যায় বেলভিউ নার্সিং হোমে ভর্তি করানো হয় সুচিত্রা সেনকে। ডা: সুব্রত মৈত্র’র নেতৃত্বে এক বিশেষজ্ঞ চিকিৎসক দল সুচিত্রা সেনের চিকিৎসা করছেন। এরইমধ্যে এক্সরে, ইসিজি ও রক্তের বেশকয়েকটি পরীক্ষা নিরীক্ষা হয়েছে তাঁর। আপাতত তাঁর রক্তচাপ ও হৃদস্পন্নন স্বাভাবিক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। তবে এখনই তাঁকে হাসপাতাল থেকে তাঁকে ছেড়ে দেওয়া হচ্ছে না। বেসরকারি হাসপাতলে আরও কয়েকদিন পর্যবেক্ষণে রাখা হবে বলে জানানো হয়েছে হাসপাতাল থেকে।

ফুসফুসের সংক্রমণের পাশাপাশি জ্বর-কাশি নিয়ে কয়েকদিন ধরেই ভুগছিলেন তিনি। দক্ষিণ কলকাতার বালিগঞ্জ সার্কুলার রোডের নিজের বাড়িতেই চিকিৎসা চলছিল তাঁর। কিন্তু অবস্থার একটু অবনতি হওয়ায় চিকিৎসকের পরামর্শে গত বুধবার সন্ধ্যায় বেলভিউ নার্সিং হোমে ভর্তি করান হয় এই কিংবদন্তীকে।

আলোছায়া জগৎ থেকে সের আসার পর নিজেকে আড়ালেই রেখেছেন ৮২ বছরের সুচিত্রা। লোকচক্ষুর অন্তরালে থাকতে চান বলেই বারবার হাসপাতাল বা নার্সিংহোমে যাওয়া আসা একেবারেই পছন্দ করেন না তিনি। সেই জন্য তাঁর বাড়িতেই তৈরি হয়েছিল ছোটখাটো কেয়ার ইউনিট। নিয়মিত ছিল চিকিৎসকদের নজরদারিও। কিন্তু শারীরিক অবস্থা অবনতির কারণে বেশকয়েকবার হাসপাতালেও ভর্তি করানো হয়। মাস তিনেক আগেও একবার বেলভিউয়ে ভর্তি হয়ে বিভিন্ন শারীরিক পরীক্ষা করান। এমনকি সেই কারণেই গত বুধবার হাসপাতালে ভর্তি হলেও সেই খবর জানাজানি হয় অনেক পরে। এদিকে সুচিত্রা সেনের অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই এদিন সারাদিন ধরেই হাসপাতাল চত্বরে ভিড় জমিয়েছেন মহানায়িকার অসংখ্য অনুরাগীরা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here