শুরু হল বাংলালিংক ইনোভেটর”ঢাকা :: বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক নতুন প্রজন্মকে প্রতিষ্ঠানটির ডিজিটাল প্ল্যাটফর্মে ক্যারিয়ার গঠনের সুযোগ করে দিতে নিয়ে এলো প্রযুক্তি ভিত্তিক ব্যবসায়ীক পরিকল্পনার প্রতিযোগিতা “বাংলালিংক ইনোভেটর”।

আজ রাজধানী ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক প্রেস কনফারেন্সে এই আয়োজনের উদ্বোধন ঘোষণা করা হয়।

প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন বাংলালিংক-এর চিফ হিউম্যান রিসোরর্সেস অ্যান্ড অ্যাডমিনিসট্রেশন অফিসার মঞ্জুলা মোরশেদ, হেড অফ ট্যালেন্ট অ্যাকিউজিশন মোস্তফা রায়হানুল আলম ও কম্যুনিকেশনস ডিরেক্টর আসিফ আহমেদ।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগ্রহী প্রতিযোগীদের বিনোদন, লাইফস্টাইল, শিক্ষা, ক্লাউড কমপিউটিং ও এআই বিষয়ক অভিনব ব্যবসায়িক পরিকল্পনা সাবমিট করতে হবে।

প্রতিভাবান প্রতিযোগীদের বাছাই করে গ্রুমিং, বুট ক্যাম্প সেশন, ওয়ার্কশপ ও অন্যান্য আরও কার্যক্রমের মাধ্যমে তাদের দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করবে “বাংলালিংক ইনোভেটর”। সুনিয়ন্ত্রিত প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচিত বিজয়ী দল পাবে ৫ লক্ষ টাকা অর্থ পুরস্কারসহ বাংলালিংকের “স্ট্র্যাটেজিক অ্যাসিস্টেন্ট প্রোগ্রাম”-এর অ্যাসেসমেন্ট সেন্টারে সরাসরি যোগদানের সুযোগ।

প্রথম ও দ্বিতীয় রানার-আপ পুরস্কার হিসেবে পাবে যথাক্রমে ৩ লক্ষ ও ১ লক্ষ টাকা। অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করতে হবে এই ওয়েবসাইটে গিয়ে: https://www.banglalink.net/en/ennovators। রেজিস্ট্রেশন করার সময় ১৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত।

এছাড়াও দেশের ৪০টি বিশ্ববিদ্যালয়ে রোড শো ও ক্যাম্পাস ব্র্যান্ডিং আয়োজনের মাধ্যমে প্রতিযোগিতাটি সম্পর্কে তরুণদের অবগত করা হবে।

বাংলালিংক-এর চিফ হিউম্যান রিসোরর্সেস অ্যান্ড অ্যাডমিনিসট্রেশন অফিসার মঞ্জুলা মোরশেদ বলেন, “দেশের প্রযুক্তিগত উন্নয়নে তরুণরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। আমরা সম্ভাবনাময় তরুণদের জন্য একটি ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করতে চাই যাতে তারা তাদের দক্ষতা আরও বৃদ্ধি করতে পারে এবং ভবিষ্যতের ডিজিটাল বিশ্বে বাংলাদেশকে নেতৃত্ব দিতে পারে। আমরা বিশ্বাস করি, সম্ভাবনাময় এই তরুণরা ‘স্ট্র্যাটেজিক অ্যাসিস্টেন্ট প্রোগ্রাম’- এর মাধ্যমে বাংলালিংকের ক্রমন্নোতিতেও অবদান রাখতে পারবে।”

বাংলালিংক-এর কম্যুনিকেশনস ডিরেক্টর আসিফ আহমেদ বলেন,“প্রতিভাবান তরুণদের জন্য অভিনব এই প্ল্যাটফর্ম আনতে পেরে আমরা গর্বিত। তরুণদের অভিনব বিভিন্ন পরিকল্পনা সঠিকভাবে  বাস্তবায়ন করা গেলে তা সমাজের সার্বিক উন্নয়নে অবদান রাখতে পারে। প্রযুক্তির মাধ্যমে জীবনযাত্রার পরিবর্তনে বিশ্বাসী একটি প্রতিষ্ঠান হিসেবে আমরা অতীতেও এ ধরনের অভিনব প্রতিযোগিতার উদ্যোগ নিয়েছি। এবারের আয়োজনে আমরা বিপুল সাড়া ও অংশগ্রহণ প্রত্যাশা করছি।”-প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here