আ হ ম ফয়সল:

শিশু অধিকার বিষয়ক দুটি আন্তর্জাতিক সংস্থা  সেভ দ্য চিলড্রেন এবং প্ল্যান ইন্টারন্যাশনাল সকল রাজনৈতিক দল ও আন্দোলনকারীদের উদ্দেশ্যে চলমান নির্বাচনের প্রস্তুতিকালীন সময়ে শিশু অধিকারের প্রতি সর্বোচ্চ সম্মান প্রদর্শন এবং শিশুর অধিকার রক্ষার জন্য অনুরোধ জানিয়েছে।

আজ রবিবার (৩ নভেম্বর) সংগঠন দুইটির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, বিগত কয়েক সপ্তাহে সহিংস আন্দোলনের ফলে শিশুর মৃত্যু ও আহত হওয়ার ঘটনা একেবারেই গ্রহণযোগ্য নয়|

বিবৃতিতে সেভ দ্য চিলড্রেনের কান্ট্রি ডিরেক্টর মাইকেল ম্যাকগ্রাথ বলেছেন, “সহিংসতার মাঝে পড়ে শিশুদের কষ্ট ভোগ করতে হবে-এটা ঠিক নয়”।

প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর এলেনা আহমেদ বলেছেন, “সংশ্লিষ্ট সবার- রাজনৈতিক দলসমূহ, আন্দোলনকারী, প্রতিবাদে অংশগ্রণকারীগণ, দর্শকবৃন্দ, শিক্ষকগণ এবং পিতামাতা – শিশুদের জীবন ও নিরাপত্তার ওপর যে কোন ধরণের হুমকি অবশ্যই চিহ্নিত ও প্রতিরোধ করা উচিত”।

গণমাধ্যমসমূহের প্রতিবেদনের বরাত দিয়ে বিবৃতিতে বলা হয়, গত ছয় দিনের রাজনৈতিক সহিংসতায় একজনের মৃত্যুসহ সাত জন শিশু সহিংসতার শিকার হয়েছে।

বিবৃতিতে মিঃ ম্যাকগ্রাথ এবং মিস আহমেদ, শিশুদের জীবন ঝুঁকির মধ্যে না ফেলে বরং কিভাবে তাদের ভবিষ্যৎ সুন্দর ও সুনিশ্চিত করা যায় সে বিষয়ে মনোযোগী ও যথাযথ গুরুত্ব প্রদান করার জন্য সকল রাজনৈতিক দল ও আন্দোলনকারীদের প্রতি আহবান জানান।

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here