বিনোদন প্রতিনিধি ::

জনপ্রিয় প্রোডাকশন হাউজ ও আন্তর্জাতিক ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান “আকাশ মিডিয়া ভুবন” এর একযুগ পূর্তি উপলক্ষে শিল্পী কামাল আহমেদ কে “আকাশ মিডিয়া ভুবন সম্মাননা” প্রদান করা হয়। গত ২রা জুলাই, ২০২২ রাতে রাজধানীর তেজগাঁও টাইমস মিডিয়া মিলনায়তনে “আকাশ মিডিয়া ভুবন” এর একযুগ পূর্তি উপলক্ষে গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানে শিল্পী কামাল আহমেদ কে এ সম্মাননা প্রদান করা হয়।

আকাশমিডিয়া ভুবন এর পরিচালক ই এম আকাশের সভাপতিত্বে অনুষ্ঠানে কামাল আহমেদসহ ১৫ গুণীজনকে নানা ক্যাটাগরিতে সম্মাননা দেওয়া হয়। পুরস্কার প্রাপ্তদের মধ্যে দুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত বেলাল খানও রয়েছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আ.ক.ম মোজাম্মেল হক। তবে মন্ত্রী মহোদয়ের আকস্মিক ব্যস্ততার কারণে বিশিষ্ট গুণীজনদের হাতে সম্মাননা তুলে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও জানিপপের চেয়ারম্যান ড. মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ এবং ফরাজী হাসপাতাল ও ডেন্টাল এন্ড রিসার্চ সেন্টারের চেয়ারম্যান ডা. আনোয়ার ফরাজী ইমন।

সঙ্গীত শিল্পী কামাল আহমেদের বড় পরিচয় তিনি একজন মিডিয়া ব্যক্তিত্ব। তিনি বাংলাদেশ বেতার ঢাকার পরিচালক পদে কর্মরত রয়েছেন। সরকারী চাকুরীকে ছাপিয়ে তিনি সঙ্গীতে হয়েছেন ঋদ্ধ। সঙ্গীতের সব শাখাতেই তার বিচরণ রয়েছে। গানের সুন্দরকে সঙ্গে নিয়ে কামাল আহমেদ সাধনা করে চলেছেন। বিশুদ্ধ গান তাকে টানে এবং তার মনে ভালোলাগার জোয়ার আনে। সেই ভালোলাগা থেকেই একে একে তার ২৩টি এ্যালবাম প্রকাশিত হয়েছে।

এছাড়াও শিল্পী কামাল আহমেদ তাঁর কর্মের স্বীকৃতি স্বরূপ ৭ (সাত) টি জাতীয় ও আর্ন্তজাতিক পদক লাভ করেন।

সত্যিই গান হয়ে আছে তাঁর প্রাণ। সঙ্গীতময় জীবনে তিনিও সবার শুভকামনা চান, চান সঙ্গীত – ভরা জীবনের সুন্দর একটা জয়। যে সঙ্গীত সুন্দরের কথা বলে – সেই সঙ্গীত নিশ্চয়ই গড়ে দেবে তাঁর ব্যতিক্রমী জীবনের ভিত। শিল্পী কামাল আহমেদের গাওয়া গানের মন ছুঁয়ে যাওয়া সৌরভ-গৌরব হয়ে ছড়িয়ে পড়ুক সবার মনে ও মননে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here