বরিশাল মহানগর ডিবি পুলিশ তিন লাখ ৪০ হাজার টাকা সহ তিন প্রতারককে আটক করেছে। উদ্ধার করা হয়েছে প্রতারনা করে নেয়া সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচাযের্র ৫ লাখ ৪০ হাজার টাকা। এ চক্র মোবাইল ফোনে প্রতারণার মাধ্যমে দীর্ঘদিন যাবত বিভিন্ন ব্যক্তির কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আসছিলো।

গত ৩ ফেব্রুয়ারী উপাচায্যর্রপক্ষে ঢাকা উত্তরার অবুল খায়ের নামের এক ব্যক্তি কোতোয়ালী থানায় সাধারণ ডায়রী করেন। ডায়েরীর সূত্র ধরে বরিশাল মহানগর গোয়েন্দা পুলিশ ঢাকা থেকে শাহীন ও রিপনকে আটক করে। তাদের স্বীকারোক্তি অনুযায়ী ৪ ফেব্র“য়ারী ফরিদপুরের ভাঙ্গার কালামৃর্ধা ইউনিয়নের ১০নং ওয়াডের্র মেম্বর রেজাউল মাতুব্বরকে আটক করা হয়। তার নিকট থেকে উদ্ধার করা হয় ঐ পরিমাণ টাকা।

শাহিন ও রিপনের বাড়িও একই ইউনিয়নের মিয়াপাড়া এলাকায়। সোমবার মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে শাহীন জানায়, তারা লোকজনের মোবাইলে ফোন করে বিভিন্ন লোভনীয় প্রস্তাব দেয়। তাদের প্রলোভনে পড়লে এক সময় মোটা অংকের টাকা দাবি করে। সেই রকম এক প্রলোভনে সাড়া দেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য্য। তাকে ফোন দিয়ে আর্কষনীয় ফ্যাট পেয়েছেন বলে জানোনো হয়। এই ফ্যাটের বুকিংয়ের জন্য ৫ লাখ ৪০ হাজার টাকা জমা দিতে প্রস্তাব দেয়া হয়।

এই প্রস্তাবে সাড়া দিয়ে গত ২৩ জানুয়ারী ৫ লাখ ৪০ হাজার টাকা পাঠায় উপাচার্য্য। এসএ পরিবহনের বরিশাল শাখা থেকে টাকা উত্তোলন করেন তৌহিদুর রহমান ওরফে উজ্জল। তারা নিরাপদ স্থানে যাওয়ার জন্য দেড় ঘন্টা উপাচায্যর্র সাথে মোবাইল ফোনে কথা বলতে থাকেন। নিরাপদ স্থানে পৌছে সংযোগ বিচ্ছিন্ন করে বন্ধ করে রাখা হয়।কোতোয়ালী মডেল থানার ওসি শাহেদুজ্জামান জানান, আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/মামুনুর রশিদ/ববরিশাল

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here