ঢাবি প্রতিনিধি:: ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক শহীদ মনিরুজ্জামান বাদলের ২৯ তম মৃত্যুবার্ষিকীতে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

আজ সকাল ৯ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল সংলগ্ন স্মৃতিস্তম্ভে বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এ সময় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অসংখ্য নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে শহীদ মনিরুজ্জামান বাদলের আত্মত্যাগ ও রাজনৈতিক জীবন নিয়ে সংক্ষিপ্ত স্মৃতিচারণমূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য যে, ১৯৯২ সালের ৯ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের সামনে ঘাতকের বুলেটে শহীদ হন মনিরুজ্জামান বাদল। রাজনৈতিক জীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তাঁর স্মৃতি রক্ষার্থে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল সংলগ্নে, শামসুন্নাহার হলের সামনে ‘শহীদ মনিরুজ্জামান বাদল স্মৃতিস্তম্ভ’ নির্মাণ করা হয়।

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here