শহীদ আমান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের সত্তর বছর পূর্তি মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি:: রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, বর্তমান সরকারের আমলে রেলে একশ শতাংশ উন সম্ভব হয়েছে- আর বিএনপি সরকারের আমলে রেলের কোনো উন্নয়ন হয়নি। তিনি বলেন শেখ হাসিনা সরকারের আমলে রেলের উন্নয়ন করার কারণে সড়ক পথের উপরে যাত্রীদের চাপ কমেছে তাই সড়ক দূর্ঘটনাও হ্ণাস পেয়েছে। এছাড়া তিনি আরো বলেন গোল্ডেন হেন্ডসেকের মাধ্যমে বিএনপি সরকার রেলপথকে ধ্বংস করে দিয়েছে আর অন্যদিকে বর্তমান সরকারের আমলে রেলে একশভাগ উন্নয়ন সম্ভব হয়েছে।

বিএনপির উদ্দেশ্য ছিলো রেলওয়ে ধ্বংস করা। বিএনপির আমলে রেলওয়ে বাজেট করেছিলো ৫০০ কোটি, আর আওয়ামীলীগের আমলে রেলওরয়ে বাজেট করা হয়েছে ১৬ হাজার টাকা কোটি টাকা। ২০১১ সাল থেকে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হাত ধরে রেল মন্ত্রণালয়ের ব্যাপক উন্নয়ন বাস্তবায়ন করা হয়েছে।

শনিবার দুপুরে নোয়াখালীর বেগমগঞ্জ কাজীর হাট শহীদ আমানউল্লাহ পাবলিক স্কুল মাঠে শহীদ আমান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের সত্তর বছর পূর্তি উৎযাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে উদ্বোধক ও প্রধান অতিথি হিসাবে বক্তব্যে রেলমন্ত্রী মুজিবুল হক এ সব কথা বলেন।

এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বেগমগঞ্জ সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন, সড়ক ও সেতু মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ বেলায়েত হোসেন, নোয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ জাফর উল্ল্যাহ, পারটেক্স গ্রুপের চেয়ারম্যান সাবেক এমপি এম এ হাসেম, নিরপাদ সড়ক চাই আন্দোলনের আহবায়ক চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক আব্দুল মান্নান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি লায়ন জাহাঙ্গীর আলম মানিক, মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়া, স্কুল কমিটির সভাপতি ফজলুল হক কিরন ও প্রধান শিক্ষক বাবু কার্তিক লাল ভৌমিক প্রমুখ।

উক্ত অনুষ্ঠানের আহবায়ক মোঃ আবু নাসের টিপুর সভাপতিত্বে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়। অনুষ্ঠানে গুণীজন, মুক্তিযুদ্ধা, প্রাক্তন ছাত্র-ছাত্রী ও প্রাক্তন শিক্ষকসহ প্রায় ৪ হাজার জনকে সংবর্ধনা দেয়া হয়। শেষে বিকেলে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠান প্রস্তুতি কমিটির আহ্বায়ক, সাবেক ছাত্র সড়ক ও সেতু মন্ত্রীর পিআরও আবু নাছের টিপু জানান, ৭০ বছর পদার্পন উপলক্ষে প্রাক্তন ছাত্র ছাত্রীর পূর্ন মিলনী ও মুক্তিযোদ্ধা ও শিক্ষকদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here