শরীয়তপুরে আ.লীগের দ’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ ১২খোরশেদ আলম বাবুল, শরীয়তপুর প্রতিনিধি:: শনিবার সকালে শরীয়তপুর সদর উপজেলার গঙ্গানগর বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামীলীগের দু’পক্ষের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষ চলাকালীন সময় অত্যন্ত ১২ জন গুলিবিদ্ধ হয়েছে। ঢাকার তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিথুন ঢালীর বিরুদ্ধে এই গুলি করার অভিযোগ উঠেছে।

আহতরা মান্নান কাজি (৬৩), শাহানাজ কাজি (৪৮), সোহরাব কাজি (৫৫), রাজু আহম্মেদ কাজি (৩২), ফারুক সরদার (৩৫), খালেক সিকদার (৪৫), সোহাগ মুন্সি (২২), সজিব কাজি (১৮), বাবুল মুন্সী (৪০), সৈকত (১৮) ও সাঈদ কাজী (৫৫) কে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ দিপু কাজি (৩৫)কে আশঙ্কা জনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেছেন।

জানা গেছে, জাজিরা উপজেলার জয়নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম মিন্টু কাজী ও তেজগাঁও বিশ^বিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিথুন ঢালীর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়। গুলিবিদ্ধ সবাই মিন্টু কাজির সমর্থক।

জাজিরা থানা ও স্থানীয় সূত্র জানায়, তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিথুন ঢালীর বাড়ি জাজিরা উপজেলার মুলনা এলাকায়। পাশের জয়নগর ইউপি’র সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম মিন্টু কাজির সাথে এলাকায় অধিপত্য বিস্তার নিয়ে তার বিরোধ রয়েছে।

গত কয়েক দিন যাবৎ স্থানীয় গঙ্গানগর বাজার দখল নিয়ে দু’পক্ষের মধ্যে প্রস্তুতি চলছিল। শনিবার ভোরে মিথুন ঢালীর সমর্থকরা গঙ্গানগর বাজারে প্রবেশ করে আমিনুল ইসলাম মিন্টু কাজির সমর্থকদের মারধর করতে থাকে। তখন দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। সংঘর্ষে জরিয়ে পড়লে মিথুন ঢালী ও তার সমর্থকরা হাতবোমা ও গুলি ছোরতে থাকে। এ ঘটনায় মিন্টু কাজির ১২ জন সমর্থক গুলিবিদ্ধ হয়েছে।

জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক নাজমুল হাসান বলেন, গুলিবিদ্ধ অবস্থায় ১২ ব্যক্তিকে হাসপাতালে আনা হয়েছে। তাদের মধ্যে এক জনকে ঢাকায় পাঠানো হয়েছে। ১১ জনের চিকিৎসা জাজিরা হাসপাতালে দেয়া হচ্ছে। তাদের শরীরে কি ধরনের গুলি লেগেছে তা পরীক্ষা না করে বলা যাবে না।

গুলিবিদ্ধ রাজু কাজি জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেডে শুয়ে বলেন, মিথুন ঢালী ও তার ভাই সুজন ঢালীসহ চার ব্যক্তি আমাদের উপর গুলিছোরে। গঙ্গানগর বাজারে আমাদের যেতে বাঁধা দিলে তাদের সাথে ঝগড়া হয়। এ কারনে সে আমাদের গুলি করে।

জয়নগর ইউপির সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম মিন্টু কাজি বলেন, মিথুন ঢালী ইউপি নির্বাচনের সময় আমার কর্মীদের অনেক ভয়ভিতি দেখিয়ে মারধর করেছে। আমার সমর্থকদের এলাকায় পেলেই মারধর করে। হাটে বাজারে যেতে দেয় না। শনিবার সে আগ্নেয়াস্ত্র নিয়ে গঙ্গানগর বাজারে আমার সমর্থক ব্যবসায়ীদের উপর হামলা চালায়। এতে ১২ জন গুলিবিদ্ধ হয়।

তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিথুন ঢালী বলেন, মিন্টু কাজি দেশি অস্ত্র নিয়ে বাজারে মহরা দেয়, সাধারন ব্যবসায়ীদের আতংকিত করে সুবিধা নেয়। শনিবার ঢাল-সরকি-রামদা নিয়ে মহরা দিতে আসলে বাজারের ব্যবসায়ী ও এলাকাবাসী প্রতিরোধ গড়েন। কে বা কারা তাদের গুলি করেছেন তা আমার জানা নেই। আমার একটি লাইসেন্স করা শটগান রয়েছে, কিন্তু ওই সময় সেটা ব্যবহার করা হয়নি।

জাজিরা থানার অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম বলেন, গঙ্গানগর বাজার এলাকায় সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পরিস্থিতি এখন শান্ত আছে। কয়েক জন গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন আছে। এখনও কোন পক্ষ মামলা করেনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here