ডেস্ক রিপোর্ট:: যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের সাবেক প্রধান উপদেষ্টা ডমিনিক কামিংস বলেছেন, ‘করোনাভাইরাস মারাত্মক কিছু নয়, সেটি প্রমাণ করতে টেলিভিশন লাইভে ইঞ্জেকশনের মাধ্যমে শরীরে করোনাভাইরাস ঢুকানোর কথা ভেবেছিলেন বরিস জনসন।’

স্থানীয় সময় বুধবার (২৬ মে) দেশটির আইনপ্রণেতাদের সামনে টেলিভিশন অনুষ্ঠানে কামিংস এই মন্তব্য করেন।

জনস্বাস্থ্য সংকট সামাল দিতে না পারার তীব্র সমালোচনা করে কামিংস বলেন, জনসন তার ওই বিশ্বাস থেকেই ২০২০ সালে করোনা সংক্রমণের বিস্তার রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে খামখেয়ালি করেন। ফলে সরকারের প্রয়োজনীয় উদ্যোগের অভাবেই অকারণে অনেক মানুষের প্রাণ গেছে।

তিনি বলেন, সত্যি কথা হচ্ছে চরম সংকটময় পরিস্থিতিতে জনগণ সরকারের কাছ থেকে যেসব উদ্যোগ আশা করার ‍অধিকার রাখে তা পালনে জ্যেষ্ঠ মন্ত্রী, জ্যেষ্ঠ কর্মকর্তা, আমার মতো জ্যেষ্ঠ উপদেষ্টারা চরমভাবে ব্যর্থ হয়েছেন।

শুধু বরিসই নয়, যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানককের সমালোচনাও করেছেন কামিংস। তিনি বলেন, জনগণ এবং সরকারের কাছে মিথ্যা বলার জন্য স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানককে বরখাস্ত করা উচিত ছিল।

২০২০ সালের শুরুতেই করোনায় আক্রান্ত হয়েছিলেন বরিস জনসন। পরে বরিস সুস্থ হয়ে জানান, তার অবস্থা এতটাই খারাপ হয়ে গিয়েছিল যে, তার মৃত্যুর ঘোষণা দেওয়ার প্রস্তুতিও নিয়ে ফেলা হয়েছিল।

প্রসঙ্গত, করোনাভাইরাসে বিশ্বে ক্ষতিগ্রস্থ দেশের তালিকায় যুক্তরাজ্য সাত নম্বরে রয়েছে। সরকারি হিসেবে ভাইরাসটিতে এখন পর্যন্ত দেশটির প্রায় এক লাখ ২৮ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here