লালমনিরহাট ইউ-পি সদস্যকে পেটালেন চেয়ারম্যান

আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি :: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় কাবিখা ও টি আর প্রকল্পের ভাগাভাগিকে কেন্দ্র করে এক ইউ-পি সদস্যকে পেটালেন ইউনিয়নের চেয়ারম্যান। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে ওই উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়ন পরিষদে।

ডাউয়াবাড়ী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সদস্য আখতারুজ্জামান স্বপন জানান, উন্নয়ন প্রকল্প কাবিখা ও টিআরে তালিকা থেকে তার ওয়ার্ডকে বাদ দিয়েছে ইউনিয়ন চেয়ারম্যান রেজ্জাকুল ইসলাম কায়েদ। এ বিষয় নিয়ে বৃহস্পতিবার রাতে ইউ-পি চেয়ারম্যানের কার্যালয়ে গেলে তাকে মারধর করে ইউপি চেয়ারম্যান। ওই ইউনিয়নের অপর ইউ-পি সদস্য মোস্তাফিজুর রহমান বকুল জানান, তাকেও কাবিখা ও টি আর প্রকল্পের তালিকা থেকে বাদ দেয়া হয়েছে।

ডাউয়াবাড়ী ইউ-পি চেয়ারম্যান রেজ্জাকুল ইসলাম কায়েদ তার সদস্যকে মারধরের অভিযোগ অস্বীকার করে বলেন, এটা আমার বিরুদ্ধে মিথ্যাচার।

বাংলাদেশটা অনেক কষ্টের, রক্ষা করতে সবাইকে এগিয়ে আসতে হবে: টিপু মুন্সি
স্বরাষ্ট্র মন্ত্রনালয় সংসদীয় স্থায়ী কমিটি’র সভাপতি টিপু মুন্সি এমপি বলেছেন, বাংলাদেশটা অনেক কষ্টের, অনেক রক্ত দিয়ে দেশটা স্বাধীন করা হয়েছে। এ দেশকে রক্ষা করতে সবাইকে এগিয়ে আসতে হবে। আসুন আমরা সবাই নিজের অবস্থান থেকে দেশ ও সমাজের জন্য কিছু করি, এটা আমাদের দায়িত্ব।

তিনি শুক্রবার সকালে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ঠ্যাংঝাড়া এলাকায় শীতবস্ত্র বিতরণ ও চিকিৎসা সেবা ক্যাম্পের উদ্বোধনীয় অনুষ্ঠানে এ কথা বলেন।

অনুষ্ঠানে রাফাত জলীল কল্যাণ ট্রাস্ট ও রোটারী ক্লাব সমুহের উদ্যেগে তিস্তার চরাঞ্চলের হতদরিদ্র ১ হাজার মানুষের মাঝে শীত বস্ত্র বিতরনের পাশাপাশি ওই এলাকায় বিনা মুল্যে ঔষধসহ চিকিৎসা সেবা প্রদান করা হয়।

রাফাত জলীল কল্যাণ ট্রাস্ট’র সভাপতি ফিরোজা বেগমের সভাপতিত্বে ঠ্যাংঝাড়া রাফাত জলীল মেমোরিয়াল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সড়ক ও সেতু মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ফারুক জলীল, হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ এনামুল কবির, সানিয়াজান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর গফুর, রোটারিয়ান ডাঃ পারভীন সুলতানা, রোটারিয়ান ডাঃ নাসরিন আক্তার, রোটারিয়ান ডাঃ রওশনারা আক্তার, রোটারিয়ান ডাঃ এলা, রোটারিয়ান ডাঃ ফয়জুল্লাহ কামাল, রোটারিয়ান ফারজানা ইয়াছমিন, রাফাত জলীল কল্যাণ ট্রাস্ট সদস্য সোয়েবুর রহমান প্রমুখ।

ট্রেনের ধাক্কায় বৃদ্ধর মৃত্যু
লালমনিরহাটের হাতীবান্ধা রেল ষ্টেশনে শুক্রবার রাতে ট্রেনের ধাক্কায় জিল্লুর রহমান (৫৮) নামে এক বৃদ্ধর মৃত্যু হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই এলাকায় রেল লাইন পার হওয়ার চেষ্টা করে ছিল টংভাঙ্গা গ্রামের জিল্লুর রহমান ওরফে জিল্লু কাসাই। এ সময় তিনি বুড়িমারী স্থল বন্দর গামী কমিউটার ট্রেনের ধাক্কায় গুরুত্বর আহত হয়।

তাকে আশংকা জনক অবস্থায় উদ্ধার করে প্রথমে হাতীবান্ধা হাসপাতাল পরে রংপুর হাসপাতালে নিয়ে যাওয়ার পথমধ্যে তার মৃত্যু ঘটে। জিল্লুর রহমান ওই গ্রামের জামাল উদ্দিনের পুত্র বলে জানা গেছে।

বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে ৭৪ যাত্রীর জরিমানা
লালমনিরহাটে বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে ৭৪ যাত্রীর কাছ থেকে জরিমানা আদায় করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। শুক্রবার লালমনিরহাট-বুড়িমারী রেল রুটে এ অভিযান চালানো হয়।

লালমনিরহাটের রেলওয়ের সহকারী ট্রাফিক সুপারিনটেন্ডেন্ট (এটিএস) সাজ্জাত হোসেন জানান, আন্তঃ নগর করতোয়া এক্সপ্রেসের ৭১৩ ও ৭১৪ নং ডাউন ট্রেনে লালমনিরহাট বুড়িমারী রেল রুটে বিশেষ টিকিট চেকিং অভিযান চালানো হয়। এ সময় বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৭৪ জন যাত্রীর কাছ থেকে ৪ হাজার ৪৩৩ টাকা জরিমানা আদায় করা হয়। এ অভিযান আগামী দিনেও অব্যাহত থাকবে বলেও জানান রেলওয়ের ওই কর্মকর্তা।

বিশাল বিশাল মাছ নিয়ে মৎস্য মেলা
লালমনিরহাটের বড়বাড়ি হাবিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে প্রথমবারের মতো ৩ দিনব্যাপী মৎস্য মেলা বসেছে। যাতে বিশাল বিশাল সব মাছের সমাহার। শুক্রবার সকালে মেলার উদ্বোধন করেন বিএনপি’র নির্বাহী কমিটি’র সাংগঠনিক সম্পাদক, সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু। একই মাঠে বিকেলে নানান জাতের পিঠা নিয়ে বসে পিঠা মেলাও।

স্থানীয় মাছ ব্যবসায়ীরা বিভিন্নস্থান থেকে বড় বড় মাছের পরসা নিয়ে বসেছেন এ মেলায়। বেশ দামও হাঁকাচ্ছেন তারা। ক্রেতারাও চাহিদা ও সার্মথ্য অনুযায়ী দাম কষে যাচ্ছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মহিউদ্দিন আহম্মেদ লিমন, আবুল কাশেম মহাবিদ্যালয়ের উপাধ্যাক্ষ গোলাম মর্তুজা ফারুক, পঞ্চগ্রমি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন মাস্টার ও মেলা উদযাপন কমিটির আহ্বায়ক একরামুল হক।

স্থানীয় বউ-জামাই মেলা উদযাপন পরিষদের আয়োজনে মৎস্য মেলায় ২৫ টি স্টল স্থান পেয়েছে। পিঠা মেলায় স্টল রয়েছে ৫০টি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here