এনামুল হক কাশেমী।

556বান্দরবান : বান্দরবানের লামা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ভূইয়ার বিরুদ্ধে অনিয়ম ও শিক্ষকদের বিভিন্ন অজুহাতে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। ওই কর্মকর্তা লামায় যোগদানের পর থেকে অনিয়ম করে শিক্ষকদেরকে অপমানও করে আসছেন প্রতিনিয়ত। শিক্ষ কর্মকর্তার এসব অনিয়ম ও হয়রানি থেকে রক্ষা পেতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেছেন মাধ্যমিক পর্যায়ের দশটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

অভিযোগকারী প্রধান শিক্ষকরা হলেন, লামা আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.এম ইমতিয়াজ,লামামুখ উচ্চ বিদ্যালয়ের আবদুর শুক্কুর, গজালিয়া উচ্চ বিদ্যালয়ের বিশ্বনাথ দে, ইয়াংছা উচ্চ বিদ্যালয়ের মুফিজ উদ্দিন, চাম্বি উচ্চ বিদ্যালয়ের আবদুস সাত্তার, হায়দারনাশী উচ্চ বিদ্যালয়ের মো.আবদুল কাদের, ফাইতং উচচ বিদ্যালয়ের জসিম উদ্দিন ও হারগাজা নিম্ব মাধ্যমিক বিদ্যালয়ের মো.রুহুল আমিন।

অভিযোগে জানা যায়, লামা উপজেলায় ১টি কলেজ,৪টি দাখিল ও ১টি ফাজিল মাদ্রাসা,১৪টি মাধ্যমিক এবং নিম্ন মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। ২০১৪ সালের ১জুন মোস্তাফিজুর রহমান ভুইয়া লামা উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হিসেবে যোগদান করেন। এরপর বিভিন্ন সময় শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনের নাম করে তিনি শিক্ষক কর্মচারীদের কাছ থেকে মোটা অংকের টাকা আদায় করে আসছেন। এমপিও/টাইম স্কেল’র কার্যক্রমে চাহিদা মত টাকা না দিলে শিক্ষক কর্মচারীদের বিভিন্ন হয়রানিসহ সেকায়েপ কর্তৃক বিভিন্ন প্রকল্পের টাকা নিয়েও অনিয়ম করেন তিনি। এছাড়া বিভিন্ন সময়ে প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের অযথা অজুহাত ধরে টাকা নেয়াসহ বিভিন্নভাবে হয়রানি করছেন। এতে দিন দিন অতিষ্ঠ হয়ে উঠেন শিক্ষক কর্মচারীবৃন্দ। তাঁর এসব অনিয়ম ও হয়রানির প্রতিকার চেয়ে মাধ্যমিক পর্যায়ের শিক্ষকগন গত সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেন। তবে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ভু্‌ইয়া তার বিরুদ্ধে প্রধান শিক্ষকদের আনা অভিযোগ মিথ্যা বলে দাবি করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদ মাহ্‌মুদ এ ব্যাপারে বলেন, শিক্ষকদের অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here