লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসন

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: রামগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিলে গঠিত লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসন। জেলার গুরুত্বপূর্ণ এই আসনটিতে আওয়ামীলীগের প্রার্থী ড. আনোয়ার হোসেন খানের নৌকা মার্কার সমর্থনে দলীয় নেতা-কর্মী-সাধারণ সমর্থকদের প্রচার-প্রচারনায় মাঠ সরগরম থাকলেও এই আসনে এখনো মাঠে নেই বিএনপি। এই আসনে আওয়ামীলীগের প্রার্থী ড. আনোয়ার হোসেন খান গত ৫ বছর ধরে এলাকায় কাজ করছেন। তারই ধারা-বাহিকতায় নির্বাচনের তারিখ ঘোষনারপর ও প্রতীক বরাদ্দের দিন থেকেই এ আসনে আওয়ামীলীগের প্রার্থী উপজেলা আওয়ামীলীগের নেতা ড. আনোয়ার হোসেন খান নেতা-কর্মীদেরকে দিয়ে নির্বাচনী প্রচারনায় নেমে পড়েছেন।

প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থী নিজে ও তার নেতা-কর্মী-সমর্থকরা সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে নির্বাচনী এলাকার প্রত্যন্ত অঞ্চলে মানুষের দ্বারে দ্বারে গিয়ে নৌকা মার্কায় ভোট চাইছেন। এদিকে নির্বাচনী এলাকা লক্ষ্মীপুর-১ রামগঞ্জে এখন সর্বত্র নৌকার পোস্টারে পোস্টারে সমগ্র এলাকা ছেয়ে গেলেও প্রতিদ্বন্দ্বী প্রার্থী এলডিপির তথা ধানের শীষের কোন পোস্টার এখনও লাগানো হয়নি।

এই আসনে এই বার প্রতিদ্বন্দ্বীতা করছেন, আওয়ামীলীগের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে ড. আনোয়ার হোসেন খান, ঐক্যফ্রন্ট থেকে এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম ধানের শীষ প্রতীকে, বাংলাদেশ জাতীয় পার্টি থেকে আলমগীর হোসেন কাঁঠাল প্রতীকে, বাংলাদেশ মুসলিম লীগের রেজাউল করিম হারিকেন প্রতীকে, ইসলামী আন্দোলন বাংলাদেশের রফিকুল ইসলাম হাত পাখা প্রতীকে, এনপিপি’র মোশারফ হোসেন আম প্রতীকে, বিএনএফ’র সিরাজ মিয়া টেলিভিশন প্রতীকে ভোট করছেন।

স্থানীয় ভোটারা জানান, লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনে দীর্ঘদিন থেকে সাধারণ মানুষের জন্য কাজ করছেন আওয়ামীলীগ নেতা ড. আনোয়র হোসেন খান। তিনি দলীয় নেতা-কর্মী থেকে শুরু রামগঞ্জের সাধারণ মানুষের সুখে-দুখে, বিপদে-আপদে সাহায্য সহযোগিতা করেছেন। গত ৫ বছর থেকে তিনি রামগঞ্জে নৌকার জন্য কাজ করছেন। শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করা ও রামগঞ্জ আসনটিতে নৌকাকে বিজয়ী করে প্রধানমন্ত্রীকে উপহার দেওয়া তার লক্ষ্য। আওয়ামীলীগ সভানেত্রী আনোয়ার খানকে আমাদের মাঝে নৌকা মার্কা নিয়ে পাঠিয়েছেন। ড. আনোয়ার খান আমাদের জন্য কাজ করেছেন। এখন আমরা সকলে মিলে নৌকা মার্কায় ভোট দিয়ে তাকে বিজয়ী করবো। আগামী ৩০ ডিসেম্বর রামগঞ্জে নৌকার বিজয়ের বিকল্প নেই।

লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনে আওয়ামীলীগের প্রার্থী ড. আনোয়ার হোসেন খান বলেন, আমি গত ৫ বছর ধরে রামগঞ্জে দলীয় নেতা-কর্মী থেকে শুরু করে সাধারণ মানুষের জন্য কাজ করেছি। গরিব দুখী, অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি। দলের প্রতিটি প্রোগ্রাম ব্যস্তবায়নে সহযোগিতা করেছি। আমি কাছ করেছি আমাদের নেত্রী শেখ হাসিনাকে আরেক বার প্রধানমন্ত্রী করার জন্য ও রামগঞ্জ আসনটি তাকে উপহার দিতে। আমার গত ৫ বছরের কর্মকান্ডের উপর আস্থা রেখে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ এখন ভোটের মাঠে আমার জন্য তথা নৌকা মার্কাকে বিজয়ী করতে কাজ করছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here