জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: মুজিবশতবর্ষে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করা হয়েছে।

সোমবার সকালে স্কুলের নিজস্ব ক্যাম্পাসে ফিতা কেটে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্ধোধন করেন লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রফেসর মো. রফিকুল ইসলাম, লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. আবদুল মালেক, জেলা পরিষদের সদস্য মাহাবুবুর রহমান, উপাধ্যক্ষ হাবিবুর রহমান সবুজ, শহীদ মুক্তিযোদ্ধা আবুল বাশার বাসুর ছোট ভাই আব্দুল করিম প্রমুখ।

প্রধান অতিথি এ কে এম সালাহ উদ্দিন টিপু বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহার স’পতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা বাংলাদেশ নামক স্বাধীন দেশটি পেতাম না। তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে কোমল মতি ছাত্র-ছাত্রীদেরকে বঙ্গবন্ধু ও তার জীবনী সম্পর্কে জানাতে হবে। তাহলে আগামী প্রজন্ম তাদের মাঝে বঙ্গবন্ধুকে লালন করবে। এতে করে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে সহজ হবে।

পরে অতিথিবৃন্দ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারে স্থাপিত মুক্তিযুদ্ধের দলিল, বঙ্গবন্ধুর আত্মজীবনী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচিত ১০০ ভাষণ, শিশুদের মুক্তিযুদ্ধসহ মুক্তিযুদ্ধের ওপর লেখা বই ও প্রামাণ্য চিত্র পরিদর্শণ করেন।

এ সময় শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিভাবকসহ বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here