লক্ষ্মীপুরে হাসপাতাল অব্যবস্থাপনা স্কুল ছাত্রের মৃত্যু: ৩ দালাল আটকজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুরে সদর হাসপাতালের অব্যাবস্থাপনায় কাউসার হামিদ নামের এক স্কুল ছাত্রের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। চিকিৎসাধীন থাকা অবস্থায় শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকালে ওই ছাত্র মারা যাওয়ার পর নিহত ছাত্রের বাবা মহিন উদ্দিন হাসপাতাল সংশ্লিষ্টদের বিরুদ্ধে এমন অভিযোগ করেন।

খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরুজ্জামান ও উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু হাসপাতালে ছুটে যান। এসময় হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারের (আর এম ও) সাথে হাসপাতাল অব্যবস্থাপনা নিয়ে ১ ঘন্টার বৈঠক করেন তারা। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবারকে ২০ হাজার টাকা নগদ প্রদান করা হয়।

এদিকে উপজেলা চেয়ারম্যান হাসপাতাল প্রাঙ্গণ থেকে হেলাল, ইসমাইল ও শামীম নামের ৩ দালালকে আটক করে পুলিশে সোপর্দ করেন। এসময় ১ মাসের মধ্যে সদর হাপাতালকে দালাল মুক্ত করার ঘোষনা দেন এই জনপ্রতিনিধি।

হাসপাতালের  আর এম ও ডাক্তার আনোয়ার হোসেন রোগী মৃত্যুর বিষয়টিকে অনাকাঙ্খিত উল্লেখ করে জানান, রোগীর অবস্থা ভালো ছিলনা, উন্নত চিকিৎসা হলে হয়তো রোগীকে বাঁচানো সম্ভব ছিল। দালাল মুক্ত হাসপাতাল রাখতে একাত্বতা পোষন করে সকলের সহযোগিতা চান তিনি।

নিহত কাউসার সদর উপজেলার দিঘলী ইউনিয়নের রাজাপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র।

সড়ক দূর্ঘটনায় আহত হওয়ার পর বুধবার ওই স্কুল ছাত্রকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। কর্তব্যরত ডাক্তার ও নার্সের অবহেলায় তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন তার পরিবার।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here