জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে মানব পাচার মামলায় রাজু হোসেন ইমন নামের এক ব্যাক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের জেল আদেশ দিয়েছে আদালত।

বুধবার দুপুরে লক্ষ্মীপুর মানব পাচার প্রতিরোধ ও দমন ট্রাইব্যুনাল আদালতের (জেলা ও দায়রা জজ) বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কতুবী এ রায় দেন। নির্দোষ প্রমাণিত হওয়ায় মামলার অপর দুই আসামী শাহিদা বেগম ও ফরিদা ইয়াসমিনকে খালাস প্রদান করা হয়। তবে এ সময় সাজাপ্রাপ্ত আসামী আদালতে উপসি’ত ছিলনা। সাজাপ্রাপ্ত আসামী ইমন রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের মৃত হারুনুররশিদের ছেলে।

আদালত সুত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে জেলার রায়পুর উপজেলার বামনী গ্রামে ২০১৬ সালের ২ নভেম্বর মো. হানিফের ৪ বছরের শিশু আব্দুল্লাহকে খেলার মাঠ থেকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়। পরে শিশুটিকে ৩০ হাজার টাকা বিক্রি করে দেয় রাজু। এ ঘটনায় শিশুটিকে না পেয়ে ২৯ নভেম্বর ৫ জনকে অভিযুক্ত করে তার মা আমেনা বেগম বাদী হয়ে রায়পুর থানায় মামলা দায়ের করেন। এরপর ০১ ডিসেম্বর চাঁদপুর জেলা থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। পরে পুলিশ ৩ জনকে আসামী করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ১১ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট আবুল বাশার রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here