লক্ষ্মীপুরে বিশ্ব নিরাপদ সড়ক সপ্তাহ উদযাপন

জহিরুল ইসলাম শিবলু,লক্ষ্মীপুর প্রতিনিধি :: ‘পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়’ স্লোগানে লক্ষ্মীপুরে বিশ্ব নিরাপদ সড়ক সপ্তাহ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোমবার সকালে কালেক্টরেট ভবন প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে যানবাহনের মালিক, শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন। পরে কালেক্টরেট ভবন প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল হোসেন-এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল কবির, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত, বিআরটিএ‘র সহকারি পরিচালক মো. আনোয়ার হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, নিরাপদ সড়ক সকল শ্রেণি পেশার মানুষের অধিকার। তাই নিরাপদ সড়ক নিশ্চিত করার জন্য সকলকেই সচেতনতার পরিচয় দিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তবে সবার আগে যানবাহনের চালক, মালিক ও যাত্রীদের বিআরটিএ‘র এবং ট্রাফিক আইন সম্পূর্ণভাবে মেনে চলতে হবে। পাশাপাশি প্রশস্ত ও আধুনিক সড়ক নিশ্চিত করতে হবে সড়ক ও জনপথ বিভাগকে।

এ সময় যানবাহনের চালক, মালিক ও যাত্রীদের সচেতন করার মধ্য দিয়ে নিরাপদ সড়ক নিশ্চিত করার বিষয়ে আলোচনা করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here