জহিরুল ইসলাম শিবলু,লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে নিরাপদ জেলা গড়ার প্রত্যয়ে অনুষ্ঠিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে। ‘মুজিববর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এই স্লোগানকে সামনে রেখে জেলা পুলিশের আয়োজনে র‌্যালি, আলোচনা সভা কেক কাটা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

শনিবার বেলা সাড়ে ১১টায় শহরের টাউন হলের সামনে পায়রা ও বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন অতিথিবৃন্দ। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি শেষে টাউন হল মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। টাউন হল মিলনায়তনে আলোচনা সভায় ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. রিয়াজুল কবির এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পৌর মেয়র আবু তাহের, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, জেলা পরিবার পরিকল্পা বিভাগের উপ-পরিচালক ডা. আশফাকুর রহমান মামুন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আজিজুর রহমান মিয়া, জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি সৈয়দ জিয়াউল হুদা আপলু, সাধারণ সম্পাদক জাকির হোসেন ভূঁইয়া আজাদ।

এছাড়া পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, জেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সামজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ মানুষ আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, জনগণের সেবায় নিয়োজিত পুলিশের কার্যক্রমকে বেগবান করতে কমিউিনিটি পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। নারী নির্যাতন, ধর্ষণসহ সকল অপরাধ দমনে পুলিশকে সহযোগিতা করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

সেইসাথে সাধারণ মানুষের সেবায় পুলিশকে আরো আন্তরিক হয়ে নিরপেক্ষ ভূমিকা রাখতে হবে। কমিউনিটি পুলিশিং ভাবনাটি সাধারণ মানুষের মধ্যে যত বেশী দেয়া যাবে, পুলিশ তত বেশী জনবান্ধব হবে।

জেলার আইনশৃংখলা রক্ষায় এবং সামাজিক সমস্যা সমাধানে জনগনের স্বেচ্ছামূলক অংশগ্রহন নিশ্চিত করা গেলে কমিউনিটি পুলিশিং স্বার্থক হবে।

পরে কমিউনিটি পুলিশিং ও আইনশৃংখলায় বিশেষ অবদান রাখায় অতিথিদের হাত থেকে আইজিপি সম্মাননা গ্রহণ করেন রামগঞ্জ থানার উপ-পুলিশ পরিদর্শক মহসীন চৌধুরী ও সদর থানা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক সৈয়দ এহতেশাম হায়দার বাপ্পি। আলোচনাসভা ও র‌্যালিতে জেলার বিভিন্ন স্থানের কমিউনিটি পুলিশং কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here