জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে নির্মাণাধীন সেপটিক ট্যাংকিতে কাজ করতে গিয়ে বিষাক্ত গ্যাসে দুই শ্রমিক নিহত হয়েছে। আশংকাজনক অবস্থায় আরো দুইজনকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। নিহত শ্রমিকরা হচ্ছেন, ওমর ফারুক ও কামাল হোসেন। গুরুতর অসুস্থরা হচ্ছে ইউসুফ চৌধুরী ও সোহাগ হোসেন।

বুধবার দুপুরে সদর উপজেলার বাঙ্গাখাঁ ইউনিয়নের হোগলডহুরী এলাকায় এ দূর্ঘটনা ঘটে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় এলাকাবাসী জানায়, বুধবার দুপুরে ইউসুফ চৌধুরীর নিজ বাসায় নির্মাণাধীন সেপটিক ট্যাংকির সেন্টারিংয়ের মালামাল খুলতে যায় শ্রমিকরা। এ সময় সেপটিক ট্যাংকির ভিতরে প্রথমে কামাল উদ্দিন নেমে আর ওপরে উঠেনি।

তারপর তাকে দেখতে নামেন অপর শ্রমিক ওমর ফারুক। সেও না উঠায় সোহাগ ও ইউসুফ চৌধুরী তাদের দেখতে ট্যাংকিতে নামার সময় তারা দুইজনই অসুস্থ হয়ে পড়েন। এরপর স্থানীয়রা তাদের দুইজনকে গুরুতর অসুস্থ অবস্থায় উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে ট্যাংকি ভেঙে ট্যাংকির ভিতর থেকে দুই শ্রমিকের লাশ উদ্ধার করে।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ওয়াসি আজাদ জানান, ট্যাংকিতে বিষাক্ত গ্যাসের কারনে দুই শ্রমিকের মৃত্যু হয়। আহত অপর দুই জনকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লক্ষ্মীপুর সদর থানার ওসি (তদন্ত) মো. মোসলেহ উদ্দিন জানান, নিহত দুই শ্রকিকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here