জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: ‘মুজিব বর্ষের আহবান, দক্ষ হয়ে বিদেশ যান’ এই প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে লক্ষ্মীপুরে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর উদ্যোগে বুধবার সকালে লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ।

লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রকৌশলী গিয়াস উদ্দীন আহমদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কর্মসংস্থান ও জনশক্তি নোয়াখালী অফিসের সহকারী পরিচালক আবু ছালেক, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আবদুল মালেক, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উপাধ্যক্ষ মির্জা ফিরোজ হাসান, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মকবুল হোসেন, উত্তর হামছদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমরান হোসেন নান্নু, ঢাকা ব্যাংক লক্ষ্মীপুর শাখার ব্যাবস্থাপক বজলুল কবির প্রমুখ।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ বলেন, বর্তমান সরকার বিদেশগামীদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধার ব্যবস্থা করেছে। এতে করে এই অঞ্চলের মানুষ ওই সকল সুযোগ সুবিধা গ্রহণ করে বিদেশ গিয়ে তাদের ভাগ্যের পরিবর্তন করছে। সকলকে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ নিয়ে দক্ষ জনশক্তিতে পরিনত হয়ে বিদেশ যাওয়ার আহবান জানান তিনি। দালালের মাধ্যমে বিদেশ গিয়ে প্রতারিত না হয়ে জনশক্তি ও কর্মসংস্থান অফিসের মাধ্যমে বৈধ ভাবে বিদেশ যাওয়ার পরামর্শ প্রদান করেন। এ ছাড়াও এখন বাংলাদেশে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে বলে উল্লেখ করে তিনি।

অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন ট্রেডের প্রশিক্ষনার্থীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here