লক্ষ্মীপুরে ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগের মধ্যে সংঘর্ষ: আহত-৭

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের রামগঞ্জে ইফতার পার্টিতে শ্লোগান দেয়া নিয়ে ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এ সময় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের সাত নেতাকর্মী আহত হয়। ভাঙচুর করা হয় অর্ধশতাধিক চেয়ার।

আহতদের মধ্যে ছাত্রলীগ নেতা রিয়াদ হোসেন, আহম্মেদ তানভীর, ইমন হোসেন, নাহিদ হোসেন ও সাগরকে রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও অন্যদের স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুল হাসান ফয়সাল মাল ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান শুভের সমর্থক এবং স্বেচ্ছাসেবক লীগ কর্মী জালাল হোসেনের সমর্থকদের মধ্যে শহরের জিয়া অডিটরিয়ামে এ সংঘর্ষ হয়।

পরে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার পর দুইপক্ষের মধ্যে উত্তোজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এ ঘটনায় উপজেলা ছাত্রলীগ নেতাকর্মী ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা একে অপরকে দায়ী করছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের ইফতার পার্টির পূর্বে আলোচনা সভা ও জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করীম নিশানকে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুল হাসান ফয়সাল মালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

অনুষ্ঠানের শুরুতে জালাল হোসেন নামে এক স্বেচ্ছাসেবক লীগ কর্মী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সফিক মাহমুদ পিন্টুর বিরুদ্ধে আপত্তিকর স্লোগান দিলে ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিবাদ করেন। এতে জালাল হোসেন তেড়ে আসলে ছাত্রলীগ নেতাকর্মীরা জালালকে বেধম মারধর করেন। এক পর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের সাত নেতাকর্মী আহত হয়। এ সময় ভাঙচুর করা হয় অর্ধশতাধিক চেয়ার।

জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ জানান, রামগঞ্জে ছাত্রলীগের ইফতার পার্টি ও জেলা ছাত্রলীগের নব-গঠিত কমিটিকে সংবর্ধনা দেয়া অনুষ্ঠানকে একটি মহল বানচালের চেষ্টা চালিয়েছে। এর তীব্র নিন্দা জানান তিনি।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তোতা মিয়া বলেন, দুই পক্ষের মধ্যে ধাওয়ার ঘটনা ঘটেছে। কোন সংঘর্ষের ঘটনা ঘটেনি। পরিস্থতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here