জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিরিধি :: চট্টগ্রাম বিআইটিআইডি থেকে পাঠানো রিপোর্টে লক্ষ্মীপুর জেলায় ১৭জন করোনা আক্রান্ত (পজিটিভ) রোগী সনাক্ত হয়েছে। এর মধ্যে রামগঞ্জে ১৩জন, কমলনগরে ৩জন এবং সদরে ১জন। বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করেন লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. আবদুল গফফার। এতে জেলাবাসীর মধ্যে আতংক বিরাজ করছে।

রামগঞ্জ উপজেলার ১৩ জনের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১জন চিকিৎসক এবং ৪ জন স্বাস্থ্যকর্মী ৩ মাস বয়সী একটি শিশুসহ কাশিমনগর গ্রামের ৬ জন। তাদের বয়স ১০, ১৩, ১৮, ২৮ ও ৩৮ এবং সমেষপুর গ্রামের ১ জন ও দক্ষিন চন্ডিপুর গ্রামের ১ জন। তাদের বয়স ২৭ ও ৫৫ বছর।
লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর এবং কমলনগর উপজেলার মুন্সির হাট, হাজিরহাট ও চরলরেন্স এলাকার ১ জন করে ৪ জন। তাদের বয়স ২৫, ২৭, ৫৫, ১৩ বছর। এদের মধ্যে ৬ নারী ও কন্যা সন্তান রয়েছে।

এর আগে গত (১২ এপ্রিল) লক্ষ্মীপুর জেলায় ২ জন করোনা পজেটিভ ধরা পড়ে। বর্তমানে ওই ২ জন রোগী ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ নিয়ে লক্ষ্মীপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৯ জন।

লক্ষ্মীপুর সিভিল সার্জন ডা. আবদুল গফফার জানান, ঢাকা-চট্টগ্রাম থেকে করোনা বহন করে নিয়ে আসায় লক্ষ্মীপুর জেলায় ঝুঁকি বেড়েছে। নতুন আক্তান্তদের নিজ নিজ উপজেলায় আইসোলেশনে রাখা হয়েছে। করোনা পজেটিভ সনাক্ত হওয়া রোগীদের বিষয়ে আইইডিসিআর এর পরামর্শ মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হচ্ছে। ইতোপূর্বে সনাক্তকৃত ২ জন করোনা রোগীর আশেপাশের লোকজনসহ নিকটাত্মীয়দের নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম বিআইটিআইডিতে পাঠানো হয়েছে।

এদিকে লক্ষ্মীপুরে লকডাউনের ৫ম দিন চলছে আজ। বিভিন্ন হাট বাজারে সামাজিক দূরুত্ব মানা হচ্ছে না। এতে করে ঝুঁকি আরো বাড়ছে বলে মনে করছেন সচেতন মহল।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here