চর আবাবিল রচিম উদ্দিন কেন্দ্র

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে লক্ষ্মীপুরের পাঁচ উপজেলায় রবিবার সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। এ কার্যক্রম বিকেল ৪টা পর্যন্ত চলবে। উপজেলা গুলোর বিভিন্ন ভোটকেন্দ্রে ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি লক্ষ্য করা গেছে। ভোটারা তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে সকাল থেকে লাইনে দাড়িয়ে নিজ নিজ কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

লক্ষ্মীপুরের পাঁচ উপজেলায় মোট প্রার্থী রয়েছেন ৬৩জন। চেয়ারম্যান পদে ১৮জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২৯জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সব গুলো উপজেলায় চেয়ারম্যান পদে লড়াই হবে দ্বিমুখী আর পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হড্ডা-হাড্ডি লড়াই হবে। পাঁচটি উপজেলার মধ্যে সব গুলো পদে ভোট হচ্ছে চারটি উপজেলায়।

শুধু রামগঞ্জে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুরাইয়া আক্তার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। লক্ষ্মীপুরের পাঁচ উপজেলায় মোট ভোটার রয়েছে ১২লাখ ৩৪হাজার ৬৯৬জন। মোট ভোট কেন্দ্র ৪৫৮টি। এর মধ্যে ৩৫৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। ভোটাররা যেন শঙ্কামুক্ত পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে বিষয়কে গুরুত্ব দিয়ে কাজ করা হয়েছে। কঠোর নিরাপত্তায় প্রতিটি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন বলেন, লক্ষ্মীপুরের পাঁচটি উপজেলায় শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য পুলিশ বাহিনী কাজ করছে।

ইতিমধ্যে জেলায় ১১প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা ভোটারদের নিরাপত্তায় কাজ করছে। জেলার ৪৫৮টি কেন্দ্রের মধ্যে ৩৫৮টি কেন্দ্রেকে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর ২০জন সদস্য দায়িত্ব পালন করছে। এ ছাড়া ২৮জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যরা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here