আনোয়ার হোসেন আকন্দ

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি  :: লক্ষ্মীপুরের নতুন জেলা প্রশাসক হিসেবে মো. আনোয়ার হোসেন আকন্দকে নিয়োগ দেয়া হয়েছে। তিনি স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিবের দায়িত্বে ছিলেন।

বৃহস্পতিবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে লক্ষ্মীপুরের নতুন জেলা প্রশাসক নিয়োগের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

অপর দিকে লক্ষ্মীপুরের বর্তমান জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে পদায়ন করা হয়।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, দেশের ১১টি জেলার জেলা প্রশাসকের পদে নতুন জেলা প্রশাসক পদায়ন করা হয়। এর মধ্যে কক্সবাজার, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, বরগুনা, নড়াইল, বাগেরহাট, চাঁদপুর, লক্ষ্মীপুর, বরিশাল, বান্দরবান ও সুনামগঞ্জ- এই ১১ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দেয়া হয়েছে।

সরকারের উপসচিব পদমর্যাদার কর্মকর্তাদের ডিসি হিসেবে নিয়োগ দেয়া হয়। জেলা পর্যায়ে তারাই সর্বোচ্চ ব্যক্তি হিসেবে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন।

ডিসিরা জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে জেলার আইনশৃঙ্খলা রক্ষা এবং কালেক্টর হিসেবে ভূমি ব্যবস্থাপনার বিষয়গুলো তদারক করেন।

এছাড়া সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান উন্নয়নমূলক কাজে জেলা প্রশাসক তদারকি করেন।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here