লক্ষ্মীপুরের উন্নয়নে শাহজাহান কামালকে ভোট দিবে জনগণজহিরুল ইসলাম শিবলু,লক্ষ্মীপুর প্রতিনিধি :: স্বাধীনতার পর বঙ্গবন্ধুর হাত ধরে লক্ষ্মী পুর সদর-৩ আসন থেকে এমপি নির্বাচিত হন এ কে এম শাহজাহান কামাল। বাংলাদেশ স্বাধীন হয়েছে ৪৭ বছর এই সময়ের মধ্যে লক্ষ্মীপুর সদর-৩ আসনে আওয়ামীলীগ থেকে দু’বার এমপি নির্বাচিত হয়েছেন বর্তমান বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

জেলা আওয়ামীলীগের সাবেক এই সভাপতি দীর্ঘ রাজনৈতিক জীবনে আরো বিভিন্ন প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করেছেন। তিনি তার জীবনের বেশির ভাগ সময় রাজনীতি ও সধারণ মানুষের কল্যাণে ব্যয় করেছেন। এমপি ও সর্বশেষ মন্ত্রী থাকাকালে তিনি দলের নেতা-কর্মী থেকে শুরু করে সাধারণ মানুষের জন্য কাজ করে গেছেন। তার সময় এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন তিনি। রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠান, বিদ্যুৎসহ কোন কিছুই তার উন্নয়ন থেকে বাদ পড়েনি।

একাদশ সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-৩ সদর আসনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে ভোটের মাঠে লড়ছেন তিনি।

এক সময়ের সন্ত্রাসের জনপদ হিসেবে খ্যাত উপকূলীয় জেলা লক্ষ্মীপুরে এখন বইছে শান্তির সু-বাতাস। বর্তমান সরকারের সন্ত্রাস বিরোধী নীতির কারণে এই জেলায় এখন আর নেই সন্ত্রাসী কোন বাহিনী। বিএনপি জোট সরকারের আমলে লক্ষ্মীপুর-৩ সদর এলাকায় গড়ে উঠেছিল অসংখ্য সন্ত্রাসী বাহিনী। আওয়ামীলীগ ২০০৮ সালে ক্ষমতায় আসলেও এই এলাকার এমপি নির্বাচিত হন বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী। এর আগে তিনি ২০০১ সালেও এমপি নির্বাচিত হন। তখন লক্ষ্মীপুর সদর উপজেলায় ব্যাপক সন্ত্রাসী কর্মকান্ড ঘটে। এই জনপদের মানুষ উন্নয়ন দেখেনী, দেখেছে সন্ত্রাসী বাহিনীর তান্ডব।

সদর উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত লক্ষ্মীপুর-৩ সদর সংসদীয় আসন। গত ৫ বছরে এ আসনে উন্নয়নমূলক কাজ হয়েছে প্রায় দেড় হাজার কোটি টাকারও বেশী। যার কারণে উপজেলার গ্রামীণ অবকাঠামোর উন্নয়ন দৃষ্টিনন্দন হয়েছে।

লক্ষ্মীপুর-৩ সদর আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামালের প্রচেষ্টায় এ সব উন্নয়ন প্রকল্প অনুমোধন এবং বাস্তবায়িত হচ্ছে। তিনি তার প্রচেষ্ঠায় এই অঞ্চলে বিপুল অঙ্কের বরাদ্দ এনেছেন, তাতে এলাকার ব্যাপক উন্নয়ন হয়েছে।

এছাড়া এক সময়ের সন্ত্রাসের জনপদ হিসেবে খ্যাত লক্ষ্মীপুর এখন শান্ত। এখন আর এখানে সন্ত্রাসী বাহিনী নেই। অস্ত্রের ঝনঝনানিতে এখন আর মানুষের ঘুম ভাঙে না। মানুষ নির্বিঘ্নে চলাচল করতে পারে। নিরাপদে ঘুমাতে পারে। এটি সম্ভব হয়েছে বর্তমান সরকার ও মন্ত্রী শাহজাহান কামালের সন্ত্রাস বিরোধী নীতির কারনে। তাই সন্ত্রাস, জঙ্গিবাদ বিরোধী লক্ষ্মীপুর গড়তে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পুনরায় এই এলাকার জনগণ নৌকা মার্কায় ভোট দিয়ে এ কে এম শাহজাহান কামালের বিজয় নিশ্চিত করবে।

স্থানীয় ভোটারদের সাথে আলাপ করলে তারা জানান, বিএনপি তাদের ক্ষমতার আমলে লক্ষ্মীপুরে ত্রাসের রাজত্ব কয়েম করেছিল। বিএনপি সন্ত্রাসের রাজনীতি করে, আওয়ামীলীগ উন্নয়ন ও শান্তির রাজনীতি করে। লক্ষ্মীপুরে আওয়ামীলীগের আমলে ব্যাপক উন্নয়ন হয়েছে। উন্নয়ন অব্যাহত রাখতে ফের নৌকায় ভোট দেওয়ার কথা জানান তারা। নৌকার বিজয় হলে লক্ষ্মীপুরের মানুষ শান্তিতে থাকবে, নিরাপদে থাকবে, এই এলাকার আরো উন্নয়ন হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here