রাঙামাটি জেলার সীমান্তবর্তী লক্ষ্মীছড়ি উপজেলার বর্মাছড়ি ইউনিয়নে বোরকা পার্টি কর্তৃক ৩ ইউপিডিএফ সমর্থক অপহৃত হয়েছে বলে অভিযোগ করেছে পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। অপহৃতরা হলেন দক্ষিণ শুকনাছড়ি গ্রামের মৃত বিদ্যাধর চাকমার ছেলে শান্তি কুমার চাকমা (৪৫), মৃত বিরাজ মনি চাকমার ছেলে আনন্দ চাকমা (৪৬) ও উত্তর শুকনাছড়ি গ্রামের রঞ্জন মোহন চাকমার ছেলে সুরেশ কান্তি চাকমা(৩৮)। গতকাল মধ্যরাত আনুমানিক ১২টার সময় লক্ষীছড়ি সদর থেকে ১২/১৪ জনের একদল সন্ত্রাসী বর্মাছড়ি ইউনিয়নের শুকনাছড়ি গ্রামে হানা দিয়ে বাড়িঘর ঘেরাও করে উপরোক্ত তিনজনকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়।

ইউনাইটেড পিপল্‌স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) লক্ষীছড়ি উপজেলা শাখার সংগঠক শুক্ল চাকমা এক বিবৃতিতে উক্ত অপহরণের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে অপহৃতদের উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে দাবি জানান।

এদিকে বোরকা পার্টির সন্ত্রাসী কর্তৃক উক্ত তিন ব্যক্তিকে অপহরণের প্রতিবাদে ও অপহৃতদের উদ্ধারের দাবিতে বৃহস্পতিবার লক্ষীছড়ির বর্মাছড়ি বাজার, কুদুকছড়ি, যতীন্দ্র কার্বারী পাড়া ও চিল্যাতলীতে বিক্ষোভ সমাবেশ করে বোরকা পার্টি প্রতিরোধ কমিটি। সমাবেশ থেকে আগামী শনিবার দুপুর ১২টার মধ্যে অপহৃত তিন গ্রামবাসীকে উদ্ধার করা না হলে কিংবা ছেড়ে দেয়া না হলে রবিবার থেকে পরবর্তী এক সপ্তাহ লক্ষীছড়ি বাজার বয়কট করা হবে বলে ঘোষণা দেয়া হয়েছে। বর্মাছড়ি ইউনিয়নের বর্মাছড়ি বাজার মাঠে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ইউপিডিএফ নেতা অলকেশ চাকমা, অর্জন চাকমা ও দেব মোহন চাকমা প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/আলমগীর মানিক/রাঙ্গামাটি

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here