স্টাফ রিপোর্টার :: ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৪ নং ওয়ার্ডের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধের বিপরীতে বেড়িবাঁধ ঢালের বস্তিতে ১০০ জন পরিবারের মাঝে ‍‌‌‌ঈদ উপহার পৌঁছে দিয়েছে এলআরবি ফাউন্ডেশন।

করোনায় বিপর্যস্ত বাংলাদেশ। সংক্রমণ প্রতিরোধে দীর্ঘায়িত হচ্ছে লকডাউন। এসময়ে কর্মহীন হয়ে যায় লক্ষ লক্ষ মানুষ। সবচেয়ে বেশী বিপাকে পড়েছে প্রান্তিক জনগোষ্ঠী। বিশেষত দিন মজুর, রিক্সাচালক, ভ্যানচালক, ছুটা গৃহকর্মী হিসেবে নিয়োজিতদের সমস্যা অবর্ননীয়। প্রতিদিনের আয়ে, অতি কষ্টে যাদের সংসার চলে লকডাউনের সময়ে অস্বাস্থ্যকর ছোট খুপড়িঘড়ের ভাড়া প্রদান করে বাচ্চাসহ দুবেলা আহারের যোগান দেয়া তাদের জন্য অসম্ভব হয়ে পড়েছে। লকডাউনের ফলে পবিত্র রমজান মাসে অনাহারে ও নিদারুন কষ্টে দিন কাটাচ্ছে খুপড়ি ঘরের প্রান্তিক মানুষগুলো।    

প্রান্তিক এ মানুষগুলোর মুখে ঈদের হাঁসি ফোটানোর লক্ষ্য এলআরবি ফাউন্ডেশন শতাধিক পরিবারের মধ্যে ঈদ উপহার পৌছে দিয়েছে। প্রতি প্যাকেটে ছিল চাল, ডাল, আলু, পিয়াজ, সেমাই, দুধ, চিনি। উপহারসামগ্রী প্যাকেজিং ও  বিতরণ কাজে এলআরবি ফাউন্ডেশনকে সার্বিক সহযোগীতা করে সুমন শেখ ও তার পরিচালিত স্বচ্ছ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা।

এলআরবি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সুলতানারা রাজিয়া শিলা জানান, করনার শুরুর দিক হতেই অত্র সংস্থাটি ঢাকার বিভিন্ন এলাকায় নিজস্ব উদ্যোগ ও অর্থায়নে সচেতনতা তৈরী জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে। সচেতনতামূলক গান তৈরী ও প্রকাশ এবং লিফলেট বিতরণ করা হচ্ছে। স্থাপন করা হয়েছে হাতধোয়ার অস্থায়ী বেসিন। বাড়ির আশপাশ, রাস্তা ও ধর্মীয় উপাসনালয়ে নিয়মিতভাবে জীবানুনাশক ছিটানোর কাজ চলছে। পরিচ্ছন্নকর্মী, গৃহকর্মী, হিজরা সম্প্রদায়, প্রতিবন্ধী, ছিন্নমূল শিশু, কর্মহীন বিভিন্ন শ্রেণী ও পেশার লোকসহ  নিম্নবিত্ত ও  মধ্যবিত্ত পরিবারের মাঝে স্বাস্থ্য নগদ অর্থ, সুরক্ষাসামগ্রী, খাদ্যসামগ্রী, ইফতার সামগ্রীসহ ঈদ উপহার সামগ্রী বিতরণের কাজ চলমান রয়েছে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here