রোহিঙ্গাদের জন্য গভীর নলকূপ ও স্যানিটেশন প্রকল্পেস্টাফ রিপোর্টার :: রোহিঙ্গাদের জন্য স্বাস্থ্য সম্মত স্যানেটারি ল্যাট্রিন ও বিশুদ্ধ পানির জন্য গভীর নলকূপ স্থাপনের কাজ শুরু করেছে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)।

রিহ্যাবের অর্থায়নে কক্সবাজার বালুখালি পানবাজারের রোহিঙ্গা শিবিরে ৫শ’ স্যানেটারি ল্যাট্রিন ও একশ’টি গভীর নলকূপ স্থাপন করা হবে। এই সহায়তামূলক প্রোগ্রামের নাম দেয়া হয়েছে ‘রোহিঙ্গা স্যানিটেশন প্রকল্প’।

আজ সোমবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বালুখালি পানবাজারে এই প্রকল্পের উদ্বোধন করেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামিম এবং রিহ্যাবের সিনিয়র সহ-সভাপতি নুরুন্নবী চৌধুরীর (শাওন) এমপি বক্তব্য রাখেন।

স্যানিটেশন প্রকল্পের কাজ দ্রুত বাস্তবায়ন হচ্ছে। স্যানেটারি ল্যাট্রিন ও গভীর নলকূপ ছাড়াও রোহিঙ্গাদের মাঝে শাড়ী, লুঙ্গী, ওরস্যালাইন এবং বাচ্চাদের মাঝে শুকনো খাবার ও বিস্কুট বিতরণের উদ্যোগ নিয়েছে রিহ্যাব।

বাংলাদেশে আশ্রয় নেয়া মুসলিম রোহিঙ্গাদের মাঝে ব্যাপক হারে বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। এ জন্য রিহ্যাব রোহিঙ্গা স্যানিটেশন প্রকল্প বাস্তবাযন করছে।

অনুষ্ঠানে রিহ্যাবের সহ-সভাপতি-২ আহকাম উল্লাহ, সহ-সভাপতি মো. আবদুল কৈয়ূম চৌধুরী, রিহ্যাব পরিচালক প্রকৌশলী দিদারুল হক চৌধুরী, মো. ওমর ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here