pulic21এম আর কামাল, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানা ও ভুলতা ফাঁড়ি পুলিশ এবারের ঈদে কোটি টাকার টার্গেট নিয়ে বাণিজ্যে নেমেছে।

শিল্পাঞ্চল খ্যাত উপজেলার সহস্রাধিক মিল-কারখানায় পুলিশের নিয়োজিত লোক দিয়ে ঈদ বোনাস আদায় করছে।

রূপগঞ্জের ১৪টি গরুর হাটের মধ্যে ৯টি হাটই অবৈধ। এসব হাট থেকে লাখ লাখ টাকা আদায় করছে।

বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, রূপগঞ্জ থানা পুলিশ গত ১ সপ্তাহ আগে থেকেই ঈদ বোনাসের নামে বাণিজ্য শুরু করেছে। বিভিন্ন মামলার আসামিদের কাছ থেকে আদায় করা হচ্ছে মোটা অংকের টাকা। এবার রূপগঞ্জ থানার সেকেন্ড অফিসার এসআই মিজানুর রহমান, এসআই আনিছ, গিয়াসউদ্দিন, ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই রবিউল ইসলাম, এএসআই জুলফিকার, কাঞ্চন পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই তসলিম এ বাণিজ্যে নেমেছেন। পোশাক কারখানা, স্পিনিং মিল, টেক্সটাইল মিল, ঝুট সেক্টর ও তৈল উৎপাদনকারী কারখানায় সরাসরি রূপগঞ্জ থানার ওসি ঈদ বোনাস আদায় করছেন বলেও অভিযোগ উঠেছে।

নাম প্রকাশ না করার শর্তে টেক্সটাইল মিলের এক ব্যবস্থাপক জানান, ঈদ বোনাস ৫০ হাজার টাকা দেয়ার পরও রূপগঞ্জ থানার ওসি ফেরত পাঠিয়েছে। পরবর্তীতে দ্বিগুণ করে পাঠানো হয়েছে। এসআই মিজান আসামিদের ফোন করে টাকা পাঠানোর কথা বলছেন। গোলাকান্দাইল দড়্গিণপাড়া গ্রামের যুবদল নেতা ও নারী ও শিশু নির্যাতন মামলার আসামি জাহাঙ্গীর আলমের কাছে এক লাখ টাকা দাবি করেন। অন্যথায় ঈদের আগেই গ্রেফতারের হুমকি দেন। পরে তাকে ৫০ হাজার টাকা দেন। এছাড়াও মাদক স্পট থেকেও পুলিশের ক্যাশিয়ার দিয়ে মোটা অংকের টাকা আদায় করছেন। চলছে ঢাকা-সিলেট মহাসড়কের ৮টি পয়েন্টে যানবাহনে চাঁদা আদায়।

কুমিলস্নাগামী গরম্ন বোঝাই ট্রাক চালক মনির হোসেন জানান, গোলাকান্দাইল পয়েন্টে পুলিশ তার গাড়ি আটক করে ২ হাজার টাকা দাবি করে। শেষ পর্যনত্ম ৩০ মিনিট পর ৮০০ টাকা দিয়ে মুক্তি পান। এমন অভিযোগ একাধিক মালবাহী ট্রাক চালকের।

এ ব্যাপারে ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ রবিউল ইসলাম জানান, চাঁদাবাজি ও ঈদ বোনাসের নামে টাকা আদায়ের অভিযোগ সঠিক নয়। তবে কোনো কোনো পুলিশ এ কাজটি করতে পারে।

রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, সড়কে যানজট নিরসন করেই পুলিশ সারাক্ষণ ব্যস্ত। ঈদ বোনাস উত্তোলনের সময় কই। তবে এ ধরণৈর অভিযোগ পেলে পুলিশের বিরম্নদ্ধেও ব্যবস্থাগ্রহণ করা হবে। তিনি কখনোই ঈদ বোনাস আদায়ের পক্ষপাতিত্য নন বলে জানান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here