পুনর্মিলনী অনুষ্ঠানের অহবায়ক মজিবুল করিম বিপ্লব বলেন, এক বছরেরও বেশি সময় ধরে এ অনুষ্ঠান আয়োজনের কাজ চলছে। অাশা করছি অংশগ্রহণকারী সকলের মনেরাখারমত একটি অনু্ঠান হবে। দলমত নির্বিশেষে আমন্ত্রীত বিশিষ্ট অতিথিরা অংশগ্রহণ করবেন। মিসু সাহা নিক্কন :: লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় অবস্থিত ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান, হাজারও সফল মানুষ তৈরীর বাতিঘর রামগতি বি,বি,কে পাইলট আদর্শ উচ্চ বিদ্যালয়ের শুরু (১৯৩৩খ্রি:) থেকে অদ্য পর্যন্ত প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে এক জাকজমকপূর্ণ পুনর্মিলনীর আয়োজন করা হয়েছে।

রামগতি বি,বি,কে হাই স্কুলের পুনর্মিলনী ২৪ ডিসেম্বরবিদ্যালয়ের গর্বিত প্রাক্তন ছাত্রছাত্রীবৃন্দ আগামী ২৪ ডিসেম্বর ২০১৬ তারিখে একত্রিত হয়ে সারাদিনব্যাপী র‌্যালী, স্মৃতিচারণ, মধ্যাহ্নভোজ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আতশবাজি উৎসব (ফায়ারওয়াশ) এবং শিক্ষার্থী ও শিক্ষকমন্ডলীকে সম্মাননাসহ আনন্দঘন অনুষ্ঠানমালার মাধ্যমে দিনটিকে উদযাপন করবে। এ উপলক্ষে একটি তথ্যবহুল, নান্দনিক প্রকাশনা “৮৩’র জানালায় রোধ” বের করা হবে।

রামগতি বি,বি,কে পাইলট আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র (১৯৭৪ ব্যাচের) ইফতেখার হোসেন বলেন, আমার প্রিয় প্রতিষ্ঠান রামগতি হাইস্কুলের আঙ্গিনায় পুনর্মিলনীর কথা শুনে আমি সুদূর আমেরিকা থেকে চলে এসেছি। আমি এ উদ্যোগকে স্বাগত জানাই।

রামগতি বি,বি,কে হাই স্কুলের পুনর্মিলনী অনুষ্ঠান উচ্ছাসে স্কুলেরর প্রাক্ত ছাত্ররা
পুনর্মিলনী অনুষ্ঠান উচ্ছাসে স্কুলের প্রাক্ত ছাত্ররা

অত্র বিদ্যালয়ের প্রাক্তণ ছাত্র ও পুনর্মিলনী অনুষ্ঠানের সদস্য সচিব আশরাফুল আলম হান্নান বলেন, অনুষ্ঠানের আয়োজনের সকল কাজই শেষ পর্যায়ে, এখন শুধু দিন গণনার পালা। প্রাক্তন ৮শ ছাত্র-ছাত্রী রেজিষ্ট্রেশন করলেও দুই হাজার লোকের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে শিল্পি এন্ড্রো কিশোর, তানজিনা রুমারসহ বেশ কয়েকজন শিল্পির কনসার্ট।

রামগতি বি,বি,কে পাইলট আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র আশিষ কুমার দাস বলেন, স্বর্গীয় ভবানী চরন সাহা’র প্রতিষ্ঠিত অত্র বিদ্যালয়টি রামগতি দক্ষিণ অঞ্চলের অবহেলীত মানুষের পড়াশুনা করার বিরাট সুযোগ করে দিয়েছে। দীর্ঘ বছর পর প্রিয় প্রাঙ্গণে পুনর্মিলনীর আয়োজন হওয়ায় সত্যিই আনন্দ লাগছে।

রামগতি বি,বি,কে হাই স্কুলের পুনর্মিলনী অনুষ্ঠান উচ্ছাসে স্কুলেরর প্রাক্ত ছাত্ররা
পুনর্মিলনী অনুষ্ঠানের প্রকাশনা নিয়ে ঢাকায় শেষ মুহুর্তের ব্যস্ততায় আয়োজক প্রাক্ত ছাত্ররা

পুনর্মিলনী অনুষ্ঠানের অহবায়ক মজিবুল করিম বিপ্লব বলেন, এক বছরেরও বেশি সময় ধরে এ অনুষ্ঠান আয়োজনের কাজ চলছে। অাশা করছি অংশগ্রহণকারী সকলের মনেরাখারমত একটি অনু্ঠান হবে। দলমত নির্বিশেষে আমন্ত্রীত বিশিষ্ট অতিথিরা অংশগ্রহণ করবেন।

উল্লেখ্য: লক্ষ্মীপুর জেলার ঐতিহ্যবাহী রামগতি বি,বি,কে (বানী, ভবানী, কামেশ্বরী) পাইলট আদর্শ উচ্চ বিদ্যালয়, ১৯৩৩ সালে ওই বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। এছাড়াও লক্ষ্মীপুরের দর্শনীয় স্থানের মধ্যে রয়েছে ১০০ বছরেরও অধিক পুরানো স্বর্গীয় বানী, ভবানী ও স্বর্গীয়া কামেশ্বরী সাহার স্মৃতি মন্দির যাহা বানী ভবানী কামদা মঠ নামে সু-পরিচিত।

 

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here