রামগতিতে ঘূর্ণিঝড়ে বিদ্যালয়সহ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্তজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুরের রামগতিতে দুইটি গ্রামে ঘূর্ণিঝড়ে একটি মাধ্যমিক বিদ্যালয় ও পুলিশ ফাঁড়িসহ দেড় শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। এ সময় প্রায় এক হাজার ছোট-বড় বিভিন্ন গাছ উপড়ে গেছে।

সোমবার বিকেলে উপজেলার চরগাজী ইউনিয়নের চর লক্ষ্মী ও চর দরবেশ গ্রামে হঠাৎ ঘূর্ণিঝড় হানা দেয়। তবে এতে কেউ হতাহত হয়নি।

স্থানীয় লোকজন জানায়, গত ছয় দিন ধরে থেমে থেমে ঝড়ো ও দমকা বৃষ্টি হচ্ছে। ঘটনার সময় হঠাৎ চরগাজীর চর লক্ষ্মী ও চর দরবেশ গ্রামে মেঘাচ্ছন্ন হয়ে ঝূর্ণিঝড় হানা দেয়।

এতে মুহূর্তেল মধ্যে রামগতি বি বি কে পাইলট উচ্চ বিদ্যালয়ের টিনের চাল উড়ে যায়। এ সময় বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়িসহ দেড় শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত ও প্রায় এক হাজার ছোট-বড় গাছ উপড়ে পড়েছে। এতে চরম আতঙ্কিত হয়ে পড়ে উপকূলের বাসিন্দারা।

চরগাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাওহীদুল ইসলাম সুমন বলেন, ঘূর্ণিঝড়ের বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে। ক্ষতিগ্রস্ত ঘর-বাড়ির তালিকা তৈরি করে তাদের সরকারি সহায়তা দেয়া হবে।

রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াহেদ বলেন, ঘূর্ণিঝড়ে একটি মাধ্যমিক বিদ্যালয়, পুলিশ ফাঁড়িসহ দেড় শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here